Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

‘কল্পতরু’ কোহলি! টেস্ট ক্রিকেটে ফেরার আগে প্রস্তুতি শিবিরে ফুরফুরে মেজাজে বিরাট

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলেননি। শেষ টেস্ট খেলেছিলেন জানুয়ারির শুরুতে দক্ষিণ আফ্রিকার মাটিতে। দীর্ঘ দিন পর লাল বলের ক্রিকেটে ফেরার আগে কোহলি যেন ‘কল্পতরু’।

picture of virat kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২১:১৯
Share: Save:

প্রায় ন’মাস পর টেস্ট ক্রিকেটে ফিরতে চলেছেন বিরাট কোহলি। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়ের আগে ফুরফুরে মেজাজে রয়েছেন ভারতের প্রাক্তন অধিনায়ক। হাসি মুখে মিটিয়ে চলেছেন সতীর্থ থেকে ক্রিকেটপ্রেমীদের আবদার।

দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রী অনুষ্কা শর্মার পাশে থাকার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলেননি। শেষ টেস্ট খেলেছিলেন জানুয়ারির শুরুতে দক্ষিণ আফ্রিকার মাটিতে। দীর্ঘ দিন পর লাল বলের ক্রিকেটে ফেরার আগে কোহলি যেন ‘কল্পতরু’। তাঁর কাছে যে যা আবদার করছেন, প্রায় সবই নাকি হাসি মুখে মিটিয়ে চলেছেন।

কয়েক দিন আগে আকাশ দীপকে নিজের একটি ব্যাটে সই করে উপহার দিয়েছিলেন কোহলি। সেই ব্যাটের ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন বাংলার জোরে বোলার। অন্যদের ক্ষেত্রেও এমনই দরাজ কোহলি। ভারতীয় দলের নেট বোলারদের সঙ্গে দেদার ছবি তুললেন বৃহস্পতিবার। কারও আবদার ফেরাননি। পরে কয়েক জন ভক্তকে সইও দিলেন। শুধু মাঠেই নয়, কোহলি হোটেলেও সহজ ভাবে মিশছেন ভক্তদের সঙ্গে। ছবি তোলার বা সইয়ের আবদার ফেরাচ্ছেন না। প্রায় কারও ইচ্ছাই অপূর্ণ রাখছেন না। কোহলিকে এমন মেজাজে দেখে কিছুটা বিস্মিত ভারতীয় দলের অন্য ক্রিকেটারেরাও। কেউ কেউ মনে করছেন, এই কোহলি বাংলাদেশের বিরুদ্ধে বিপজ্জনক হয়ে উঠতে পারেন।

প্রতি দিনই কঠোর অনুশীলন করছেন কোহলি। নেটে প্রতি দিন নিয়ম করে ব্যাট করছেন। বৃহস্পতিবারও ৪৫ মিনিট ধরে সামলেছেন যশপ্রীত বুমরা, কুলদীপ যাদবদের বল। পাশাপাশি গুরুত্ব দিচ্ছেন ফিল্ডিং অনুশীলনেও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ের পর থেকে মূলত ক্রিকেট থেকে দূরেই ছিলেন। মাঝে শুধু শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের এক দিনের সিরিজ়ে খেলেছিলেন। বাংলাদেশ সিরিজ় থেকে আবার তিনি ফিরতে চলেছেন পুরো দস্তুর ক্রিকেটে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Virat Kohli test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE