Advertisement
০৬ অক্টোবর ২০২৪
Cricket Association of Bengal

ভিশন প্রকল্প নিয়ে আশাবাদী প্রসাদরা

ব‌্যাটিং কোচ মনোজ তিওয়ারি, পেস বোলিং কোচ বেঙ্কটেশ প্রসাদ এবং স্পিন বোলিং কোচ নরেন্দ্র হিরওয়ানি তিনজনেই বঙ্গ প্রতিভা অন্বেষণের শিবির নিয়ে আস্থা প্রকাশ করেছেন।

প্রশিক্ষণ: ভিশন প্রকল্পে শিক্ষার্থীদের সঙ্গে হিরওয়ানি ও প্রসাদ।

প্রশিক্ষণ: ভিশন প্রকল্পে শিক্ষার্থীদের সঙ্গে হিরওয়ানি ও প্রসাদ। ছবি: সিএবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৪ ০৮:৩০
Share: Save:

সিএবি পরিচালিত ‘ভিশন ২০২৮’-এর প্রথম পর্যায়ের প্রস্তুতি শিবির শেষ হল রবিবার। এক সপ্তাহ ধরে হওয়া এই শিবিরে অনূর্ধ্ব-১৬ এবং অনূর্ধ্ব-১৯ তরুণ ক্রিকেটারদের প্রশিক্ষণ দেওয়া হয়।

ব‌্যাটিং কোচ মনোজ তিওয়ারি, পেস বোলিং কোচ বেঙ্কটেশ প্রসাদ এবং স্পিন বোলিং কোচ নরেন্দ্র হিরওয়ানি তিনজনেই বঙ্গ প্রতিভা অন্বেষণের শিবির নিয়ে আস্থা প্রকাশ করেছেন। এখান থেকেই ভবিষ‌্যতের তারকার আগমন ঘটবে, এমন ভবিষ‌্যদ্বাণীও করেছেন।

মনোজ বলেন, “ভিডিয়ো বিশ্লেষণ করে অনূর্ধ্ব-১৬ বিভাগের ক্রিকেটারদের প্রাথমিক জ্ঞান বাড়ানোর উপরে জোর দেওয়া হয়েছে। দুই বিভাগের তরুণদেরই হাতে-কলমে প্রশিক্ষণ দেওয়া হয়েছে, যাতে ভবিষ‌্যতে তারা ঠিক ভাবে নিজেদের মেলে ধরতে পারে। আমি ব‌্যাটিং বিভাগের খুঁটিনাটির উপরে জোর দিয়েছি। খুব ভাল শিবির হয়েছে।”

প্রাক্তন লেগস্পিনার হিরওয়ানি বলেন, “তরুণদের মধ‌্যে প্রতিভার কোনও অভাব নেই। পরামর্শ ঠিক ভাবে কাজে লাগাতে পারলে ওরা আরও উপকৃত হবে। অনূর্ধ্ব-১৬ ক্রিকেটারেদর প্রাথমিক জ্ঞান এবং অনূর্ধ্ব-১৯ বিভাগে ঠিক দিশা দেখানোতে জোর দিয়েছি।”

শিবিরের প্রথম পর্যায় দু’টি অর্ধে অনুষ্ঠিত হয়। প্রথমার্ধে অংশগ্রহণ করে অনূর্ধ্ব-১৬ বিভাগের ক্রিকেটাররা। দ্বিতীয়ার্ধে পাঠ নেয় অনূর্ধ্ব-১৯ বিভাগের ক্রিকেটাররা। তিন কোচই প্রত‌্যেক শিক্ষার্থীকে আলাদা সময় দেন। হক-আই প্রযুক্তিতে অনুশীলন দেখে খুঁটিনাটি বিশ্লেষণ করেন।

বেঙ্কটেশ প্রসাদ মনে করেন, তরুণ জোরে বোলারদের তাদের শক্তি এবং দক্ষতার উপরে আরও কাজ করতে হবে। তাঁর কথায়, “জোরে বোলারদের শক্তি এবং দক্ষতা আরও বাড়াতে হবে। শুধু প্রতিভা থাকলেই হবে না, ভাল জোরে বোলার হতে গেলে অতিরিক্ত পরিশ্রমও করতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB Cricket Association Of Bengal Venkatesh Prasad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE