Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Stuart Broad

যুবরাজের হাতে সেই ম্যাচে এক ওভারে ছ’টি নয়, সাত ছক্কা খেতে পারতেন, কী ভাবে, জানালেন ব্রড

২০০৭-এ প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংহের হাতে এক ওভারে ছ’টি ছক্কা খেয়েছিলেন। সেই ঘটনার ১৭ বছর পর বোলার স্টুয়ার্ট ব্রড জানালেন, তিনি সেই ওভারে সাতটি ছক্কাও খেতে পারতেন।

cricket

সেই ম্যাচে স্টুয়ার্ট ব্রড (বাঁ দিকে) এবং যুবরাজ সিংহ। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ১৯:২৮
Share: Save:

২০০৭-এ প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংহের হাতে এক ওভারে ছ’টি ছক্কা খেয়েছিলেন তিনি। সেই ঘটনার ১৭ বছর পর বোলার স্টুয়ার্ট ব্রড জানালেন, তিনি সেই ওভারে সাতটি ছক্কাও খেতে পারতেন। বেঁচে গিয়েছেন অল্পের জন্য।

একটি টিভি চ্যানেলে ধারাভাষ্য দেওয়ার ফাঁকে এ কথা জানিয়েছেন ব্রড। বলেছেন, “ওই ওভার জীবন আর কোনও দিন দেখিনি। তবে একটা কথা স্বীকার করতেই হবে। খুব অল্পের জন্য সে দিন একটা নো বল হয়নি। না হলে হয়তো সেই ওভারে সাতটা ছক্কা খেতাম।”

সেই বিশ্বকাপে ডারবানে সুপার এইটের ম্যাচে ভারত এবং ইংল্যান্ডের খেলায় ঘটনাটি ঘটেছিল। ১৯তম ওভারে বল করতে এসেছিলেন ব্রড। তার ঠিক আগেই অ্যান্ড্রু ফ্লিনটফের সঙ্গে ঝামেলা হয়েছিল যুবরাজের। সেই রাগই ব্রডের উপর গিয়ে পড়েছিল বলে মনে করেন অনেকে। মাঠের বিভিন্ন দিক দিয়ে প্রতিটি বলই বাউন্ডারির বাইরে পাঠিয়েছিলেন যুবরাজ। ১২ বলে অর্ধশতরান করেছিলেন যা এখনও বিশ্বরেকর্ড। ব্রড চার ওভারে ৬০ রান হজম করেছিলেন।

তবে ইংল্যান্ডও লড়াই ছাড়েনি। তারা ম্যাচ জেতার আপ্রাণ চেষ্টা করেছিল। তবে ১৮ রানে হেরে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Stuart Broad Yuvraj Singh 2007 ICC T20 World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE