Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Steve Smith

আমেরিকার লিগে তিনশোর উপর রান, আবার আইপিএলে খেলার স্বপ্ন দেখছেন উপেক্ষিত স্মিথ

অধিনায়ক হিসাবে এক সময় দলকে ফাইনালে তুলেছিলেন। গত দু’বছর ধরেই তিনি নিলামে ব্রাত্য। আমেরিকার টি-টোয়েন্টি লিগে ভাল খেলার পর আবার আইপিএলে খেলার স্বপ্ন দেখছেন স্টিভ স্মিথ।

cricket

স্টিভ স্মিথ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ২০:৪৬
Share: Save:

অধিনায়ক হিসাবে এক সময় দলকে ফাইনালে তুলেছিলেন। গত দু’বছর ধরেই তিনি নিলামে ব্রাত্য। কোনও দলই কেনে না। তবে আমেরিকার টি-টোয়েন্টি লিগে ভাল খেলার পর আবার আইপিএলে খেলার স্বপ্ন দেখছেন স্টিভ স্মিথ। মনে করছেন, পরের মহা নিলামে তাঁকে কোনও দল কিনতেও পারে।

ওয়াশিংটন ফ্রিডমের হয়ে আমেরিকার মেজর লিগ ক্রিকেটে খেলেছেন স্মিথ। দলকে ট্রফি জেতানোর পাশাপাশি ৩৩৫ রান করে দলের সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনিই। ফাইনালে স্মিথের ৫২ বলে ৮৮ রান দলকে ট্রফি জিতিয়েছে।

সেই স্মিথ এক সাক্ষাৎকারে বলেছেন, “আইপিএলে আরও একটা মরসুম খেলতে চাই। পরের বার নাম দেব। দেখা যাক কী হয়। আমার মনে হয়, ইদানীং ফ্র্যাঞ্চাইজির হয়ে যে টি-টোয়েন্টি ম্যাচগুলো খেলেছি তাতে ভালই পারফর্ম করেছি। তাই আইপিএলেও আর এক বার খেলার সুযোগ নিতে চাই।”

২০২১ সালের পর থেকে আইপিএলে খেলেননি স্মিথ। দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপেও সুযোগ পাননি। তবে আসন্ন স্কটল্যান্ড এবং ইংল্যান্ড সফরের দলে তাঁর জায়গা হতে পারে বলে মনে করছেন স্মিথ।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়কের কথায়, “জানি না দেশের জার্সিতে টি-টোয়েন্টিতে আর নামা হবে কি না। নিশ্চয়ই ওরা নতুন কাউকে সুযোগ দিতে চাইবে। তাতে সমস্যা নেই। বিশ্বকাপে ওরা নির্দিষ্ট পরিকল্পনা নিয়েই এগোতে চেয়েছিল। সেটা বুঝতে পেরেছি বলেই খুব একটা চিন্তিত নই। নিজের খেলার দিকেই নজর রাখতে চাই এবং পারফরম্যান্স আরও ভাল করতে চাই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Major League Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE