Advertisement
২৩ সেপ্টেম্বর ২০২৪
Sri Lanka Cricket

৬৩ রানে হার নিউ জ়িল্যান্ডের, দুই টেস্টের সিরিজ়ে এগিয়ে গেল শ্রীলঙ্কা

প্রথম টেস্টে নিউ জ়িল্যান্ডকে ৬৩ রানে হারাল শ্রীলঙ্কা। ঘরের মাঠে জিতল তারা। দুই টেস্টের সিরিজ়ে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

cricket

জয়ের পরে উল্লাস শ্রীলঙ্কার ক্রিকেটারদের। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২৪ ১১:০১
Share: Save:

দেওয়াল লিখন স্পষ্ট ছিল। পঞ্চম দিন ম্যাচ জিততে ৬৮ রান দরকার ছিল নিউ জ়িল্যান্ডের। কিন্তু তাদের হাতে মাত্র ছিল মাত্র ২ উইকেট। শ্রীলঙ্কার পিচে পঞ্চম দিন ২ উইকেট হাতে নিয়ে ৬৮ রান করা প্রায় অসম্ভব ছিল তাদের কাছে। সেটাই হল। ৬৩ রানে হারল নিউ জ়িল্যান্ড। দুই টেস্টের সিরিজ়ে এগিয়ে গেল শ্রীলঙ্কা।

নিউ জ়িল্যান্ডের একমাত্র আশা ছিলেন রাচিন রবীন্দ্র। চতুর্থ দিনের শেষে অপরাজিত ছিলেন তিনি। ৯২ রানে খেলছিলেন এই বাঁহাতি ব্যাটার। কিন্তু তাঁর পক্ষেও ৬৮ রান করা কঠিন ছিল। সেটাই হল। পঞ্চম দিন সকালে নিউ জ়িল্যান্ডের বাকি ২ উইকেট নিতে ২২ বল লাগল শ্রীলঙ্কার। ৮২ রানেই প্রবাথ জয়সূর্যের বলে আউট হলেন রবীন্দ্র। নিউ জ়িল্যান্ডের শেষ উইকেটও নিলেন জয়সূর্য। দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিলেন তিনি। দুই ইনিংস মিলিয়ে ৯ উইকেট নিয়ে ম্যাচের সেরাও হয়েছেন তিনি।

প্রথম টেস্টের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৩০৫ রান করে শ্রীলঙ্কা। ১১৪ রান করেন কামিন্দু মেন্ডিস। ৫০ রান করে কুশল মেন্ডিস। নিউ জ়িল্যান্ডের বোলারদের মধ্যে উইলিয়াম ও’রৌরকি ৫ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৩৪০ রান করে নিউ জ়িল্যান্ড। টম লাথাম (৭০), কেন উইলিয়ামসন (৫৫), ড্যারিল মিচেল (৫৭) অর্ধশতরান করেন। গ্লেন ফিলিপ্স করেন ৪৯ রান।

৩৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৩০৯ রান করে শ্রীলঙ্কা। তাদের হয়ে দিমুথ করুণারত্নে (৮৩), দীনেশ চণ্ডীমল (৬১) ও অ্যাঞ্জেলো ম্যাথুজ় (৫০) অর্ধশতরান করেন। ৬ উইকেট নেন অজাজ় পটেল। নিউ জ়িল্যান্ডের সামনে লক্ষ্য ছিল ২৭৫ রান। কিন্তু রবীন্দ্র ছাড়া তাদের কোনও ব্যাটার দাঁড়াতে পারেননি। ফলে ২১১ রানে অল আউট হয়ে যায় দল। ৬৩ রানে হারত হয় উইলিয়ামসনদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sri Lanka Cricket new zealand cricket Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE