Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Kolkata Doctor Rape and Murder

আরজি কর-কাণ্ডে প্রতিবাদে শামিল সৌরভ, পথে নামলেন স্ত্রী ডোনা, পা মেলালেন কন্যা সানাও

প্রতিবাদ মিছিলে ডোনা, সানা-সহ সকলে কালো পোশাক পরেছিলেন। প্রবল বৃষ্টি পদযাত্রার গতি রোধ করতে পারেনি। পরে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদে শামিল হন সৌরভও।

picture of Sourav Ganguly

কন্যা সানার সঙ্গে মোমবাতি জ্বালাচ্ছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৪ ২১:৫৩
Share: Save:

আরজি কর-কাণ্ডের প্রতিবাদে বিচার চেয়ে পথে নামলেন নৃত্যশিল্পী ডোনা গঙ্গোপাধ্যায়। বিচারের দাবিতে পা মেলালেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের কন্যা সানা গঙ্গোপাধ্যায়ও। বুধবার দীক্ষা মঞ্জরীর পদযাত্রায় না থাকলেও মিছিলের পরে সকলের সঙ্গে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদে শামিল হন সৌরভও।

নাচের স্কুল দীক্ষা মঞ্জরী থেকে ছাত্রীদের নিয়ে বেহালা ব্লাইন্ড স্কুল পর্যন্ত পদযাত্রা করেন ডোনা। আবার সেখান থেকে বিচারের দাবি জানাতে জানাতে তাঁরা ফিরে আসেন নাচের স্কুলে। প্রবল বৃষ্টির মধ্যেই হল পদযাত্রা। বৃষ্টিতে ভিজে পা মেলালেন সানাও। পদযাত্রা থেকে আরজি কর-কাণ্ডের দ্রুত বিচার এবং দোষীদের শাস্তির দাবিও তুললেন তাঁরা।

ডোনা বলেন, ‘‘আমাদের প্রতিবাদ ধর্ষণের বিরুদ্ধে। আমাদের নিরাপদ সমাজ গড়ে তুলতে হবে।’’ সানা বলেন, ‘‘আমাদের আন্দোলন চালিয়ে যেতে হবে বিচারের দাবিতে। দোষীদের এমন শাস্তি দিতে হবে, যাতে আর কেউ এ রকম করার কথা ভাবতেও না পারে।’’

এ দিনের প্রতিবাদ মিছিলে ডোনা, সানা-সহ সকলে কালো পোশাক পরেছিলেন। প্রবল বৃষ্টিও পদযাত্রার গতি রোধ করতে পারেনি। মনে করা হয়েছিল, স্ত্রী-কন্যার সঙ্গে প্রতিবাদ মিছিলে পা মেলাতে পারেন সৌরভ। তিনি পদযাত্রায় না থাকলেও পরে মোমবাতি জ্বালিয়ে প্রতিবাদে শামিল হন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE