Advertisement
২৯ জুন ২০২৪
India Cricket

ভারতীয় দলে প্রথম বার সুযোগ পেয়েই চোট, নীতীশের বদলে জ়িম্বাবোয়ে সিরিজ়ে শিবম

ভারতীয় দলে প্রথম বার সুযোগ পেয়েছিলেন নীতীশ রেড্ডি। কিন্তু তার পরেই জানা গিয়েছে যে চোট পেয়েছেন তিনি। ফলে জ়িম্বাবোয়ে সিরিজ়ে দলে জায়গা পেয়েছেন শিবম দুবে।

cricket

শিবম দুবে। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ২২:১২
Share: Save:

আইপিএলে ভাল খেলার পুরস্কার পেয়েছিলেন নীতীশ রেড্ডি। ভারতীয় দলে প্রথম বার সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু তার পরেই জানা গিয়েছে যে চোট পেয়েছেন তিনি। ফলে জ়িম্বাবোয়ে সিরিজ়ে দলে জায়গা পেয়েছেন শিবম দুবে।

নীতীশ কোথায় চোট পেয়েছেন তা জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু একটি ক্রিকেট ওয়েবসাইটে জানানো হয়েছে, স্পোর্টস হার্নিয়া হয়েছে তাঁর। এই একই কারণে আইপিএলের আগে অস্ত্রোপচার করাতে হয়েছিল সূর্যকুমার যাদবকে। নীতীশকে অস্ত্রোপচার করাতে হবে কি না সে বিষয়ে কিছু জানা যায়নি।

এ বারের আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে নজর কেড়েছেন নীতীশ। মিডল অর্ডারে ব্যাট করতে নেমে ৩০৩ রান করেছেন তিনি। ১৪২.৯২ স্ট্রাইক রেটে রান করেছেন এই ডানহাতি ব্যাটার। বল হাতেও তিনটি উইকেট নিয়েছেন তিনি। আইপিএলে ভাল খেলায় ভারতীয় দলে সুযোগ পেয়েছিলেন। জ়িম্বাবোয়ে সিরিজ়ে অভিষেকও হতে পারত তাঁর। কিন্ত অভিষেকের জন্য এখনও অপেক্ষা করতে হবে তাঁকে।

ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে রয়েছেন শিবম। এখনও পর্যন্ত প্রতিটি ম্যাচ খেলেছেন তিনি। ছ’টি ইনিংসে ১০৬ রান করেছেন। কিন্তু বল হাতে এখনও দেখা যায়নি তাঁকে। বাঁহাতি ব্যাটারের উপর ভরসা দেখিয়েছে ম্যানেজমেন্ট। বিশ্বকাপ শেষ হওয়ার আগে আরও একটি সিরিজ়ে জায়গা পেলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Cricket Shivam Dube Nitish Reddy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE