Advertisement
০১ জুলাই ২০২৪
T20 World Cup 2024

ভারত-ইংল্যান্ড সেমিতে কত ক্ষণ অতিরিক্ত সময়? বৃষ্টিতে বিঘ্ন হলে ক’টা পর্যন্ত খেলা হতে পারে

বৃহস্পতিবার ভারত ও ইংল্যান্ডের মধ্যে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। বৃষ্টিতে সেই ম্যাচে বিঘ্ন হতে পারে। সেমিফাইনালে কত ক্ষণ অতিরিক্ত সময় রাখা হয়েছে?

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) ও রাহুল দ্রাবিড়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ২০:১৪
Share: Save:

চিন্তা বাড়াচ্ছে বৃষ্টি। বৃহস্পতিবার ভারত ও ইংল্যান্ডের মধ্যে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল। বৃষ্টিতে সেই ম্যাচে বিঘ্ন হতে পারে। সেমিফাইনালে কত ক্ষণ অতিরিক্ত সময় রাখা হয়েছে?

ভারত-ইংল্যান্ড ম্যাচে নেই রিজ়ার্ভ দিন—

দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তানের মধ্যে প্রথম সেমিফাইনালে রিজ়ার্ভ দিন থাকলেও ভারত-ইংল্যান্ড ম্যাচে তা নেই। অতিরিক্ত ২৫০ মিনিট সময় দেওয়া হয়েছে। সাধারণত, রাত ৮টায় টি-টোয়েন্টি ম্যাচ শুরু হলে তা শেষ করার সময় রাত ১১টা ৪০ মিনিট। সে ক্ষেত্রে এই ম্যাচ রাত ৩টে ৫০ মিনিটের মধ্যে শেষ করতে হবে। অন্যান্য টি-টোয়েন্টি ম্যাচ শেষ করতে হলে দু’দলকে অন্তত ৫ ওভার করে ব্যাট করতে হয়। সেমিফাইনালে দু’দলকে অন্তত ১০ ওভার করে ব্যাট করতে হবে। অর্থাৎ, মোট ২০ ওভার খেলা হতেই হবে। এই হিসাবে যদি সেমিফাইনাল শেষ করতে হয় তা হলে অন্তত ২টোর মধ্যে শুরু করতে হবে। নইলে খেলা ভেস্তে যাবে।

খেলা না হলে কী হবে—

যদি খেলা ভেস্তে যায়, তা হলে ফাইনালে উঠবে ভারত। কারণ, সুপার ৮-এ গ্রুপ শীর্ষে শেষ করেছেন রোহিত শর্মারা। ইংল্যান্ড সেখানে গ্রুপে দ্বিতীয় স্থানে শেষ করেছে। সেই কারণে, খেলা না হলে সুবিধা হবে ভারতের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 India vs England semi final
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE