Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Rinku Singh

৫ ফুট ৫ ইঞ্চির রিঙ্কুকে নিয়ে হাসাহাসি ভারতীয় দলে, পুরস্কার নেওয়ার সময় টুল এগিয়ে দিলেন সতীর্থ বিষ্ণোই

ভারতীয় দলের সাজঘরে সেরা ফিল্ডারের পুরস্কার দেওয়ার রীতি রয়েছে। জ়িম্বাবোয়ে সিরিজ়ে সেরা ফিল্ডার হয়ে আপ্লুত রিঙ্কু। স্বীকার করে নেন, ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং করতে বেশি পছন্দ করেন তিনি।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৪ ১২:৫৩
Share: Save:

কেকেআর-ই হোক বা ভারতীয় দল, রিঙ্কু সিংহকে নিয়ে মজা করতে ছাড়েন না সতীর্থেরা। সুযোগ পেলেই তাঁর পিছনে লাগেন ক্রিকেটারেরা। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ভারতের পাঁচ ম্যাচের সিরিজ়ে সেরা ফিল্ডার হয়েছেন রিঙ্কু। তিনি যখন সেই পুরস্কার নিচ্ছেন, তখন তাঁকে নিয়ে হাসাহাসি করতে ছাড়লেন না ভারতীয় ক্রিকেটারেরা। ৫ ফুট ৫ ইঞ্চির রিঙ্কুকে টুল এগিয়ে দিলেন রবি বিষ্ণোই। জোর করে তাঁকে তোলা হল টুলের উপর।

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে ফিল্ডিং কোচের দায়িত্ব সামলাচ্ছিলেন অসমের প্রাক্তন ক্রিকেটার শুভদীপ ঘোষ। এই সফরের কোচ ভিভিএস লক্ষ্মণ তাঁকে বলেন সেরা ফিল্ডারের হাতে পদক তুলে দিতে। শুভদীপ যদিও সেই পুরস্কার তুলে দেননি। তিনি লক্ষ্মণকেই বলেন রিঙ্কুর হাতে পুরস্কার তুলে দিতে। এর মাঝে রিঙ্কুকে টুল এগিয়ে দেন বিষ্ণোই। তাঁকে সেটার উপর দাঁড়িয়ে কিছু বলতে বলা হয়। রিঙ্কু পালিয়ে যাচ্ছিলেন। কিন্তু জোর করে রিঙ্কুকে তোলা হয় টুলের উপর। টুল তখন পুরস্কারের মঞ্চ।

ভারতীয় দলের সাজঘরে সেরা ফিল্ডারকে পুরস্কার দেওয়ার রীতি রয়েছে। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে সেরা ফিল্ডার হয়ে আপ্লুত রিঙ্কু। স্বীকার করে নেন, ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং করতে বেশি পছন্দ করেন তিনি। পুরস্কার নিয়ে টুলের উপর দাঁড়িয়ে রিঙ্কু বলেন, “এটা ঈশ্বরের ইচ্ছে। সকলের সঙ্গে খেলতে পেরে ভাল লাগছে। ব্যাটিংয়ের থেকে ফিল্ডিং করতে আমি বেশি ভালবাসি। আমি দৌড়তে ভালবাসি। যত ক্ষণ না দৌড়চ্ছি আমার শরীর গরম হয় না।”

ভারতের হয়ে ২০টি টি-টোয়েন্টি এবং দু’টি এক দিনের ম্যাচ খেলেছেন রিঙ্কু। ১৪টি ক্যাচ নিয়েছেন তিনি। ব্যাট হাতে করেছেন ৪৭১ রান। টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে না থাকলেও রিজার্ভ দলে ছিলেন রিঙ্কু। ট্রফি জয়ের পর তিনি চলে যান জ়িম্বাবোয়ে। সেখানে প্রথম ম্যাচে রান না পেলেও দ্বিতীয় ম্যাচে ৪৮ রান করেন। বাকি তিনটি ম্যাচে সে ভাবে রান করতে না পারলেও ফিল্ডার হিসাবে নজর কাড়েন রিঙ্কু। তাই সেরা ফিল্ডারের পুরস্কার তাঁর দখলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Team India India vs Zimbabwe
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE