Advertisement
২৯ জুন ২০২৪
Ravichandran Ashwin

বিশ্বকাপের জার্সি গায়ে রোহিতদের সঙ্গে অশ্বিন, ১৫ জনের দলে কি জায়গা পেয়ে গেলেন স্পিনার?

ভারত ১৫ জনের যে প্রাথমিক দল বিশ্বকাপের জন্য ঘোষণা করেছিল, সেখানেই নেই অশ্বিন। কিন্তু বিশ্বকাপের প্রস্তুতি নিতে যে দল গুয়াহাটি গিয়েছে, সেখানে রয়েছেন তিনি।

ashwin

দলের সঙ্গে গুয়াহাটি গিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। ছবি: ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৩ ১৯:০২
Share: Save:

ভারতীয় দলের সঙ্গে গুয়াহাটি গেলেন রবিচন্দ্রন অশ্বিন। বিশ্বকাপের প্রস্তুতি নিতে গুয়াহাটিতে গিয়েছে ভারতীয় দল। সেই দলের সঙ্গে রয়েছেন অশ্বিন। যদিও বিশ্বকাপের ১৫ জনের যে প্রাথমিক দল ভারত ঘোষণা করেছিল তাতে নেই তিনি। সমাজমাধ্যমের একটি ভিডিয়োতে দেখা গিয়েছে তাঁকে। সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

বিশ্বকাপের দলে অশ্বিনকে প্রথমে রাখা না হলেও তাঁকে নেওয়ার কথা বলছেন অনেকেই। অক্ষর পটেল চোট পাওয়ার পর সেই দাবি আরও জোরালো হয়। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অশ্বিনের বোলিং নজর কেড়েছে। অক্ষরের চোট এখনও পুরো সেরেছে কি না তা জানা যায়নি। তাই অশ্বিনকে নেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। অভিজ্ঞ স্পিনার দলের সঙ্গে গুয়াহাটি যাওয়ায় সমর্থকদের আশা তাঁকে মূল দলে রাখা হবে।

বিশ্বকাপের দল ঘোষণা করার শেষ দিন বৃহস্পতিবার। সেই দিনই দলের সঙ্গে অশ্বিনকে দেখা যাওয়ায় তাঁর সুযোগ পাওয়া নিশ্চিত বলে মনে করা হচ্ছে। কিছু দিন আগে সংবাদ সংস্থা পিটিআই-কে বোর্ডের এক কর্তা বলেছিলেন, “অক্ষরকে সম্পূর্ণ সুস্থ হয়ে ওঠার সুযোগ দেওয়া হচ্ছে। ওর হাত এবং হাতের আঙুলে চোট রয়েছে। কয়েক দিন সময় লাগবে সুস্থ হতে। আশা করা হচ্ছে বিশ্বকাপের আগে ঠিক হয়ে যাবে। ভারতের প্রথম ম্যাচ ৮ অক্টোবর। সময় পাবে অক্ষর। আর অশ্বিন যে ম্যাচে খেলার জন্য তৈরি তা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বোঝা গিয়েছে। একান্তই যদি অক্ষর সুস্থ না হয়, তা হলে অশ্বিন খেলবে।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ ম্যাচের আগে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ভারতীয় দলের অধিনায়ক। প্রশ্ন আসে অশ্বিনকে নিয়ে। জবাবে রোহিত বলেছেন, ‘‘হ্যাঁ আমিও এটা নিয়ে কথা বলতে চাইছিলাম। অশ্বিনের দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। যথেষ্ট অভিজ্ঞ ক্রিকেটার। চাপ নিতে পারে। এটা ঠিক অশ্বিন এক বছরেরও বেশি এক দিনের ক্রিকেট খেলেনি। তাই বলে তো আমরা ওর দক্ষতা কেড়ে নিতে পারব না। ওর অভিজ্ঞতাও কেড়ে নিতে পারব না।শেষ দুটো ম্যাচে অশ্বিন বেশ ভাল বল করেছে। নিজের বোলিংয়ে অনেক বৈচিত্র্য এনেছে। অবশ্যই ওর সুযোগ আছে। আমরা কয়েকটা বিষয় নিয়ে ভাবছি।’’

অক্ষর পটেলের চোট সেরেছে কি না সেই প্রশ্নের উত্তরে কোচ রাহুল দ্রাবিড় বলেছেন, “সরকারি ভাবে কোনও বার্তা এখনও পাইনি। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি অক্ষরের সঙ্গে যোগাযোগ রেখেছে। নির্বাচকেরাও ব্যাপারটার মধ্যে আছেন। তাই এটা নিয়ে আমি কথা বলতে চাই না। আনুষ্ঠানিক ঘোষণা হলে আপনারা সবাই জানতে পারবেন। এখনও পর্যন্ত দলে কোনও বদল হয়নি। প্রথম দুটো ম্যাচে অশ্বিনের বোলিং দেখে দারুণ লেগেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin ICC World Cup 2023 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE