Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Pakistan Cricket

যত গন্ডগোল সাজঘরেই, পাকিস্তানের ব্যর্থতার কারণ খুঁজে বার করে ফেলেছেন অশ্বিন

দেশের মাটিতে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়ে হেরেছে পাকিস্তান। অনেকেই মনে করেন, পাকিস্তানের সাজঘরের পরিস্থিতি অধিনায়কের নিয়ন্ত্রণের বাইরে। রবিচন্দ্রন অশ্বিনেরও ধারণা সে রকমই।

cricket

পাকিস্তানের অধিনায়ক শান মাসুদ (বাঁ দিকে) এবং বাবর আজম। ছবি: সমাজমাধ্যম।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ২২:৫৬
Share: Save:

দেশের মাটিতে বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়ে হেরেছে পাকিস্তান। হারের পরেই অধিনায়ক শান মাসুদ-সহ গোটা দলকে সমালোচনার মুখে পড়তে হয়েছে। অনেকেই মনে করেন, পাকিস্তানের সাজঘরের পরিস্থিতি তাঁর নিয়ন্ত্রণের বাইরে। রবিচন্দ্রন অশ্বিনেরও ধারণা সে রকমই। তিনি পাকিস্তানের ব্যর্থতার কারণ খুঁজে পেয়ে গিয়েছেন।

নিজের ইউটিউব চ্যানেলে অশ্বিন জানিয়েছেন, মাসুদ অধিনায়ক হিসাবে ভাল হলেও সাজঘর নিয়ন্ত্রণে রাখার ব্যাপারে হয়তো পারদর্শী নন। অশ্বিন বলেছেন, “শান মাসুদের জন্য খুব খারাপ লেগেছে। খুব চালাকচতুর ক্রিকেটার। আমি ওকে চিনি। অনেক বুদ্ধিদীপ্ত কথা বলে। অধিনায়ক হিসাবে ভাল হতেই পারে। কিন্তু এই পাকিস্তান দলকে সামলানো বেশ কঠিন। পাকিস্তানের অন্যতম সেরা ক্রিকেটার বাবর আজম সেই দলে রয়েছে। সাজঘর নিশ্চিত ভাবেই ঠিক নেই।”

তবে বাংলাদেশের কৃতিত্বকেও খাটো করে দেখছেন না অশ্বিন। তাঁর মতে, “বাংলাদেশ অনেক পরিশ্রম করে জিতেছে। ওদের কৃতিত্ব কেড়ে নেওয়ার প্রশ্নই নেই। গত বছর আমরা বাংলাদেশে গিয়েই বুঝেছিলাম ওরা কতটা কঠিন দল। শাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মেহেদি হাসান মতো অভিজ্ঞ ক্রিকেটারেরা রয়েছে। তরুণ প্রতিভারাও যথেষ্ট নজরকাড়া।”

উল্লেখ্য, টেস্ট সিরিজ়‌ চলাকালীনই পাকিস্তান সাজঘরের দ্বন্দ্ব প্রকাশ্যে এসেছিল। মাসুদ এবং শাহিন আফ্রিদির সম্পর্ক নিয়ে চর্চা হয়েছিল। যদিও সিরিজ় হেরে সেই দ্বন্দ্বের কথা উড়িয়ে দিয়েছিলেন মাসুদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Ravichandran Ashwin Shan Masood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE