Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Cristiano Ronaldo

৯০০ গোলের দিনে রোনাল্ডোর মন্তব্যে বিতর্ক! কী বলেছেন সিআর৭?

বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে আন্তর্জাতিক ফুটবলে ৯০০টি গোল করেছেন। তার পরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি মন্তব্যে বিতর্ক তৈরি হল। রোনাল্ডো জানিয়েছেন, ইউরো কাপ জিতেই তাঁর বিশ্বকাপ জয়ের স্বাদ নেওয়া হয়ে গিয়েছে।

football

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৪
Share: Save:

বিশ্বের প্রথম ফুটবলার হিসাবে আন্তর্জাতিক ফুটবলে ৯০০টি গোল করেছেন। বৃহস্পতিবার রাতে পর্তুগাল উয়েফা নেশন্‌স লিগে ক্রোয়েশিয়াকে হারিয়েছে ২-১ গোলে। তার পরেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর একটি মন্তব্যে বিতর্ক তৈরি হল। রোনাল্ডো জানিয়েছেন, ইউরো কাপ জিতেই তাঁর বিশ্বকাপ জয়ের স্বাদ নেওয়া হয়ে গিয়েছে। আর বিশ্বকাপের জন্য অনুপ্রাণিত হন না।

পাঁচটি বিশ্বকাপ খেলে ফেললেও এখনও সেই ট্রফি হাতে তোলা হয়নি রোনাল্ডোর। তবে ২০১৬-তে জিতেছেন ইউরো। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “পর্তুগালের ইউরো কাপ জেতা মানেই বিশ্বকাপ জেতার সমান। আমি প্রচণ্ড ভাবে চেয়েছিলাম, এমন দুটো ট্রফি ইতিমধ্যেই পর্তুগালের হয়ে জিতে ফেলেছি। তাই বিশ্বকাপ নিয়ে আর অনুপ্রাণিত নই।”

উল্লেখ্য, অতীতে কিলিয়ান এমবাপেও জানিয়েছিলেন বিশ্বকাপের থেকে ইউরো জেতা কঠিন। সেই বক্তব্যের জবাব দিতে গিয়ে লিয়োনেল মেসি জানিয়েছিলেন, ইউরোয় আর্জেন্টিনা, ব্রাজিল, উরুগুয়ের মতো একাধিক বিশ্বকাপজয়ী দল থাকে না। তা হলে বিশ্বের সেরা ছাড়া কোনও প্রতিযোগিতা কী ভাবে সেরা হতে পারে। রোনাল্ডোর সাম্প্রতিক মন্তব্যও চটিয়েছে মেসি-ভক্তদের।

৯০০ গোল নিয়েও মুখ খুলেছেন রোনাল্ডো। বলেছেন, “৯০০ গোল বাকি যে কোনও মাইলফলকের মতোই। কিন্তু আমি জানি ৯০০ গোলে পৌঁছতে প্রতি দিন আমাকে কতটা কষ্ট করতে হয়েছে। আমার কেরিয়ারের এটা গুরুত্বপূর্ণ মাইলফলক। আমি রেকর্ড ভাঙি না। রেকর্ড আমাকে তাড়া করে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE