Advertisement
০৩ জুলাই ২০২৪
World Cup 1983

৮৩’র বিশ্বকাপ জয়ের দিনে উৎসব ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে, বিশ্বজয়ীদের ছোঁয়া পেলেন পন্থেরা

মঙ্গলবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেই বিশ্বকাপ জয়ের উৎসব পালন করলেন রজার বিন্নীরা। ছিলেন সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রীও। তাঁরা তিন জনই ৪১ বছর আগের বিশ্বকাপজয়ী দলের সদস্য।

iCC

ঋষভ পন্থকে কেক খাইয়ে দিচ্ছেন রবি শাস্ত্রী। পাশে রজার বিন্নী এবং সুনীল গাওস্কর। ছবি: আইসিসি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১৫:১৫
Share: Save:

ভারতের প্রথম বার বিশ্বকাপ জয়ের ৪১ বছর পার। ১৯৮৩ সালের ২৫ জুন ওয়েস্ট ইন্ডিজ়কে হারিয়েই বিশ্বকাপ জিতেছিল ভারত। মঙ্গলবার ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জেই বিশ্বকাপ জয়ের উৎসব পালন করলেন রজার বিন্নীরা। ছিলেন সুনীল গাওস্কর এবং রবি শাস্ত্রীও। তাঁরা তিন জনই ৪১ বছর আগের বিশ্বকাপজয়ী দলের সদস্য।

আইসিসি-র তরফে কিছু ছবি পোস্ট করা হয় সেখানে দেখা যায় বিশ্বকাপজয়ী গাওস্কর, বিন্নী এবং শাস্ত্রীর সঙ্গে রয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে থাকা ঋষভ পন্থ এবং মহম্মদ সিরাজও। সেই সঙ্গে রয়েছেন অজিত আগরকর। বিন্নী এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি। আগরকর প্রধান নির্বাচক। তাঁরা দলের সঙ্গে গিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে ধারাভাষ্য দিচ্ছেন গাওস্কর এবং শাস্ত্রী। তাই তাঁরাও ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে গিয়েছেন। তাঁরা সকলে মিলে কেক কাটেন। শাস্ত্রীকে দেখা যায় পন্থকে কেক খাইয়ে দিতে। পন্থ আবার কেক খাইয়ে দেন বিন্নীকে।

১৯৮৩ সালে লর্ডসে ক্যারিবিয়ান দলকে হারিয়ে বিশ্বকাপ জিতেছিল কপিল দেবের ভারত। সেই জয় ভারতীয় ক্রিকেটকে বদলে দিয়েছিল। ক্রিকেট বিশ্বে জায়গা করে নিয়েছিল ভারত। অন্য দলগুলি গুরুত্ব দিতে শুরু করেছিল। কপিলের দল সেই সম্মান অর্জন করে এনেছিলেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে সেই জয় উদ্‌যাপন করলেন পন্থেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE