Advertisement
০৬ জুলাই ২০২৪
T20 World Cup 2024

রোহিতদের ম্যাচে চোখ খুলে রাখা উচিত! ভারতের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ প্রাক্তন পাক অধিনায়ক ইনজামামের

ইনজামামের অভিযোগ আরশদীপ সিংহ যে ভাবে রিভার্স সুইং করাচ্ছিলেন তা নতুন বলে করা সম্ভব নয়। পুরনো বলেই রিভার্স সুইং হয়। আম্পায়ারের চোখ খোলা রাখা উচিত বলে মত প্রাক্তন পাক অধিনায়কের।

inzamum

ইনজামাম উল হক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ জুন ২০২৪ ১২:৩৯
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় ক্রিকেটারেরা নাকি বল বিকৃত করেছিলেন। এমন অভিযোগ তুলছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক। অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারায় ভারত। সেন্ট লুসিয়ার মাঠে সেই জয়ের পরেই সেমিফাইনালে জায়গা হয় রোহিত শর্মাদের।

ইনজামামের অভিযোগ, আরশদীপ সিংহ যে ভাবে রিভার্স সুইং করাচ্ছিলেন তা নতুন বলে করা সম্ভব নয়। পুরনো বলেই রিভার্স সুইং হয়। কিন্তু টি-টোয়েন্টি ক্রিকেটে বল খুব বেশি পুরনো হয় না। তাই তাতে রিভার্স সুইং করানো কঠিন। ইনজি বলেন, “আরশদীপ বল করার সময় (১৬তম ওভারে) রিভার্স সুইং পাচ্ছিল। বল তখনও নতুন। এত তাড়াতাড়ি রিভার্স সুইং পাওয়া যায়? ১২-১৩ ওভার থেকেই বল রিভার্স সুইং করছিল। আম্পায়ারদের চোখ খুলে রাখা উচিত।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৫ রান তোলে রোহিত শর্মার দল। অধিনায়ক নিজে ৯২ রান করেন। সূর্যকুমার যাদব দ্রুত ৩১ রান করেন। হার্দিক পাণ্ড্য অপরাজিত থাকেন ২৭ রানে। ব্যাটিং সহায়ক পিচের সুবিধা নেয় ভারত। ২০৬ রান তাড়া করতে নেমে অস্ট্রেলিয়া থেমে যায় ১৮১ রানে। ট্রেভিস হেড করেন ৭৬ রান। আরশদীপ ৩৭ রান দিয়ে ৩ উইকেট নেন। কুলদীপ যাদব নেন ২ উইকেট।

এক সময় পাকিস্তান দলের বিরুদ্ধে বল বিকৃতির অভিযোগ উঠত। শাস্তিও পেয়েছেন অনেক ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও ২০১৮ সালে বল বিকৃতির অভিযোগ উঠেছিল। যে কারণে নির্বাসিত হয়েছিলেন স্টিভ স্মিথের মতো ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ইতিমধ্যেই ছিটকে গিয়েছে অস্ট্রেলিয়া এবং পাকিস্তান। গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় পাকিস্তান। সুপার ৮-এ আফগানিস্তান এবং ভারতের বিরুদ্ধে হেরে বিদায় নেয় অস্ট্রেলিয়াও। ভারত পৌঁছে গিয়েছে সেমিফাইনালে। বৃহস্পতিবার তারা খেলবে ইংল্যান্ডের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Inzamam-Ul-Haq Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE