Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Naseem Shah

বাংলাদেশের কাছে হেরে নিজের দেশের বোর্ডকেই দায়ী করলেন নাসিম, কী অভিযোগ পাক পেসারের

টেস্টের ইতিহাসে প্রথম বার পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। ঘরের মাঠে হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডকেই দায়ী করেছেন দলের পেসার নাসিম শাহ।

cricket

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম ইনিংসে ৩ উইকেট নিয়েছেন নাসিম শাহ। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১৫:৪৮
Share: Save:

ঘরের মাঠে যে এ রকম পিচ হবে তা ভাবতেও পারছেন না নাসিম শাহ। টেস্টের ইতিহাসে প্রথম বার পাকিস্তানকে হারিয়েছে বাংলাদেশ। রাওয়ালপিন্ডির মাঠে হারের পর পাকিস্তান ক্রিকেট বোর্ডকেই দায়ী করেছেন দলের পেসার নাসিম। তাঁর অভিযোগ, পিচের কারণেই হারতে হয়েছে তাঁদের। ঘরের মাঠের কোনও সুবিধা নিতে পারেননি তাঁরা।

ম্যাচের প্রথম চার দিন দাপট দেখিয়েছেন ব্যাটারেরা। বোলারেরা বিশেষ কোনও সুবিধা পাননি। পাকিস্তানের প্রধান শক্তি তাদের পেস বোলিং। কিন্তু তাঁরা পিচ থেকে কোনও সুবিধা পাননি বলে অভিযোগ করেছেন নাসিম। তিনি বলেন, “অনেকগুলো সিরিজ় হয়ে গেল যেখানে এই ধরনের পিচ তৈরি হচ্ছে। আমি বুঝতে পারছি যে, মাঠকর্মীরা অনেক পরিশ্রম করছেন। কিন্তু হয়তো আবহাওয়ার কারণে বোলিং সহায়ক উইকেট তৈরি হচ্ছে না। কিন্তু তার খেসারত আমাদের দিতে হচ্ছে। ঘরের মাঠে সুবিধা তো নিতেই হবে। সেটা না করতে পারলে কী ভাবে জিতব?”

পিচ তৈরি করার ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আরও দায়িত্ব নিতে হবে বলে মনে করেন নাসিম। তিনি বলেন, “যে কোনও পিচ তৈরি করলেই হবে না। আমাদের দেখতে হবে, কী ভাবে আমরা জিততে পারি। যদি আবহাওয়া বা অন্য কোনও কারণে পেস সহায়ক উইকেট তৈরি করতে না পারি, তা হলে স্পিন সহায়ক উইকেট তৈরি করতে হবে। সে ক্ষেত্রে প্রথম একাদশে বেশি স্পিনার রাখতে হবে। সব দেশ নিজেদের দেশে নিজেদের শক্তি অনুযায়ী উইকেট বানাচ্ছে। তারা সাফল্য পাচ্ছে। কিন্তু আমরা পাচ্ছি না। এটা ক্রিকেট বোর্ডকে দেখতে হবে।”

সম্প্রতি টনি হেমিংকে পিচ প্রস্তুতকারক হিসাবে নিযুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। ঘরের মাঠে বাংলাদেশ, ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে পিচ তৈরি করার দায়িত্ব তাঁর। কিন্তু প্রথম টেস্টের পরেই পিচ নিয়ে প্রশ্ন উঠে গেল। তুলে দিলেন পাকিস্তানেরই পেসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Naseem Shah Pakistan Cricket Pakistan Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE