Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Shan Masood

রোগ জানেন, কিন্তু ওষুধ জানেন না, ঘরের মাঠে হারের নজির গড়ে কী বললেন পাক নেতা

বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়ে হারতে হয়েছে। দেশের মাঠে হারের নজির গড়েছে পাকিস্তান। কোথায় সমস্যা হচ্ছে জানলেও সমাধান খুঁজে পাচ্ছেন না অধিনায়ক শান মাসুদ।

cricket

শান মাসুদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:০৬
Share: Save:

হতাশ শান মাসুদ। বাংলাদেশের কাছে টেস্ট সিরিজ়ে হারতে হয়েছে। দেশের মাঠে হারের নজির গড়েছে পাকিস্তান। কোথায় সমস্যা হচ্ছে জানলেও সমাধান খুঁজে পাচ্ছেন না অধিনায়ক মাসুদ।

দ্বিতীয় টেস্টে হারের পরে মাসুদ বলেন, “অস্ট্রেলিয়াতেও একই ঘটনা ঘটেছিল। ওখানে হার থেকে শিক্ষা নিতে পারিনি। অস্ট্রেলিয়াতেও ভাল খেলেছিলাম। কিন্তু জিততে পারিনি। ওটাই আসল। এখানেও সেটাই হল। আমার অধিনায়কত্বে চার বার প্রতিপক্ষকে ফিরে আসার জায়গা করে দিয়েছি। সেটাই কাল হয়েছে।”

টেস্ট খেলতে যে ফিটনেস দরকার তা তাঁদের ক্রিকেটারদের নেই বলে স্বীকার করে নিয়েছেন মাসুদ। বিশেষ করে পেসারদের কথা বলেছেন তিনি। মাসুদ বলেন, “টেস্টে আরও ফিটনেস দরকার। প্রথম টেস্টে চার জন পেসার খেলাতে হয়েছিল। আমাদের মনে হয়েছিল, তিন জন ধকল নিতে পারবে না। সেটাই হয়েছে। দুই ইনিংসেই এক জন করে বোলার হারিয়েছি আমরা। এই টেস্টেও তিন পেসার ও দুই স্পিনার পর্যাপ্ত ছিল না। আরও এক জন পেসার দরকার ছিল।”

প্রথম ইনিংসে এক সময় ২৬ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল বাংলাদেশের। সেখান থেকে তারা খেলায় ফেরে। নিজেদের দোষেই তাঁরা হেরেছেন বলে স্বীকার করে নিয়েছেন মাসুদ। তিনি বলেন, “ওদের ২৬ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পরে দ্রুত ইনিংস শেষ করে দিতে হত। তা না করে ওদের ফিরতে দিলাম। শাহিন ও নাসিমের অভাব বোধ করেছি। কিন্তু টানা খেলতে গেলে আরও ফিট থাকতে হবে। এর পরে ইংল্যান্ড সিরিজ়। তার আগে আমাদের ফিটনেস বাড়াতে হবে। আরও ভাল ব্যাট করতে হবে। কিন্তু কী ভাবে সেটা হবে তা জানি না।”

ঘরের মাঠে শেষ ১০টি টেস্টে জেতেনি পাকিস্তান। ছ’টিতে হেরেছে। ড্র করেছে চারটি। দেশের মাঠে এটি তাঁদের লজ্জার নজির। সেটা হয়েছে মাসুদের নেতৃত্বে। সেই কারণে, আরও বেশি হতাশ তিনি। দলের রোগ ধরে ফেলেছেন। কিন্তু ওষুধ জানেন না পাকিস্তানের অধিনায়ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shan Masood Pakistan Cricket Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE