Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Bengal Pro T20 League 2024

শুক্রবার বেঙ্গল প্রো টি২০ লিগে জোড়া ট্রফির সামনে মুর্শিদাবাদ, মহিলাদের ফাইনালে সামনে কলকাতা

বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের ফাইনালে উঠেছে মুর্শিদাবাদ কুইন্স ও লাক্স শ্যাম কলকাতা টাইগার্স। শুক্রবার ইডেন গার্ডেন্সে ফাইনালে মুখোমুখি দুই দল।

cricket

মহিলাদের সেমিফাইনাল চলাকালীন মাঠে লক্ষ্মীরতন শুক্ল (বাঁ দিকে) ও ঝুলন গোস্বামী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৭ জুন ২০২৪ ২০:৪৭
Share: Save:

পুরষদের পরে মহিলাদের দুই সেমিফাইনালও হয়ে গেল। বেঙ্গল প্রো টি-টোয়েন্টি লিগের ফাইনালে উঠেছে মুর্শিদাবাদ কুইন্স ও লাক্স শ্যাম কলকাতা টাইগার্স। শুক্রবার ইডেন গার্ডেন্সে ফাইনালে মুখোমুখি দুই দল। পুরুষ ও মহিলা, দু’টি ফাইনালেই উঠেছে মুর্শিদাবাদ।

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে হয় দু’টি সেমিফাইনাল। প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল মুর্শিদাবাদ কুইন্স ও রাশমি মেদিনীপুর উইজ়ার্ডস। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১১০ রান করে মুর্শিদাবাদ। ৩৯ রান করেন রীতিকা পাল। মেদিনীপুরের হয়ে মণিকা মাল ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৮৭ রান করে মেদিনীপুর। মুর্শিদাবাদের হয়ে ২টি উইকেট নেন প্রিয়াঙ্কা প্রসাদ। ২৩ রানে জিতে ফাইনালে ওঠে মুর্শিদাবাদ।

দ্বিতীয় সেমিফাইনালে শ্রাচী রাঢ় টাইগার্সকে হারায় লাক্স শ্যাম কলকাতা টাইগার্স। বৃষ্টির জন্য খেলা কমে ১০ ওভারের হয়ে যায়। প্রছমে ব্যাট করে ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৯৪ রান করে কলকাতা। তিথি দাস ৪৭ রান করেন।

ডাকওয়ার্থ লুইস নিয়মে রাঢ়ের সামনে লক্ষ্য দাঁড়ায় ১০ ওভারে ৯৬। তাড়াহুড়ো করে রান করতে গিয়ে পর পর উইকেট হারায় রাঢ়। ৮.৩ ওভারে ৬০ রানে অল আউট হয়ে যায় পুরো দল। অধিনায়ক মিতা পাল নেন ৩ উইকেট। ব্যাটের পরে বল হাতেো সফল তিথি। ২ উইকেট নেন তিনি। ৩৫ রানে ম্যাচ জেতে কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE