Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Duleep Trophy

দলীপে নেই অসুস্থ সিরাজ ও মালিক, নাম তুলে নিলেন জাডেজাও, পরিবর্ত ক্রিকেটার ঘোষণা বোর্ডের

দলীপ ট্রফিতে খেলছেন না ভারতের তিন ক্রিকেটার মহম্মদ সিরাজ, উমরান মালিক ও রবীন্দ্র জাডেজা। তাঁদের পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করেছে বোর্ড।

cricket

(বাঁ দিক থেকে) মহম্মদ সিরাজ, উমরান মালিক ও রবীন্দ্র জাডেজা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৬:০৪
Share: Save:

মহম্মদ সিরাজ ও উমরান মালিক অসুস্থ। তাই দলীপ ট্রফিতে খেলতে পারবেন না তাঁরা। অন্য দিকে প্রতিযোগিতা থেকে নাম তুলে নিয়েছেন রবীন্দ্র জাডেজা। তিনি কেন খেলবেন না, তা জানা যায়নি। এই তিন ক্রিকেটারের বদলে দু’জন পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সিরাজের বদলে দলীপে খেলবেন নবদীপ সাইনি। তিনিও দীর্ঘ দিন চোটে মাঠের বাইরে ছিলেন। ভারতীয় দলে ঢোকার মঞ্চ হিসাবে দলীপকে ব্যবহার করতে পারেন তিনি। মালিকের বদলে নেওয়া হয়েছে গৌরব যাদবকে। কিন্তু জাডেজার কোনও পরিবর্ত এখনও ঘোষণা হয়নি।

আর এক ক্রিকেটার নীতীশ রেড্ডির খেলা নিয়েও সংশয় রয়েছে। তাঁর স্পোর্টস হার্নিয়া হয়েছিল। অস্ত্রোপচার হয়েছে। সুস্থ হয়ে উঠছেন নীতীশ। তবে তিনি দলীপে নামতে পারবেন কি না তা নিয়ে এখনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। যদিও এখনও দলে রয়েছেন তিনি।

প্রথমে জানা গিয়েছিল, রোহিত শর্মা, বিরাট কোহলিরাও দলীপে খেলবেন। কিন্তু তাঁদের উপর অতিরিক্ত চাপ দিতে চাইছে না বোর্ড। ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছিলেন, বিরাট, রোহিতদের দলীপে খেলার প্রয়োজন নেই। তার পরেই জানা যায়, তাঁরা খেলবেন না। বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরা ও হার্দিক পাণ্ড্যকে। এ বার দলীপ থেকে বাদ গেলেন ভারতের আরও তিন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE