Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Major League Cricket

আমেরিকার ক্রিকেট লিগে হার নারাইনদের, ছিটকে গেল নাইটরা, শেষ চারে পোলার্ডের এমআই

মেজর লিগ ক্রিকেটের প্লেঅফে পৌঁছাতে হলে লিগ পর্বের শেষ ম্যাচে এমআই নিউ ইয়র্ককে হারাতেই হত লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সকে। কিন্তু গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটিং বিপর্যয় হল নারাইনের দলের।

picture of cricket

জয়ের উচ্ছ্বাস কায়রন পোলার্ডদের। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৪ ১৪:৪৯
Share: Save:

মেজর লিগ ক্রিকেটে সোমবার মুখোমুখি হয়েছিল এমআই নিউ ইয়র্ক এবং লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। শেষ চারে যাওয়ার জন্য দু’দলকেই জিততে হতো। এমআই নিউ ইয়র্কের কাছে ৪ উইকেটে হেরে গেল লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স। প্রথম ব্যাট করে সুনীল নারাইনের দলের ইনিংস শেষ হয় ১৩০ রানে। জবাবে ১৭ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৪ রান তোলেন কায়রন পোলার্ডেরা। চতুর্থ দল হিসাবে প্লে-অফে পৌঁছে গেল এমআই।

টস জিতে নাইটদের প্রথমে ব্যাট করতে পাঠান এমআই অধিনায়ক পোলার্ড। ডালাসের ২২ গজে নাইট শিবিরের কোনও ব্যাটারই প্রত্যাশা মতো খেলতে পারলেন না। ৫৫ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যান নারাইনেরা। ওপেন করতে নেমে নাইট অধিনায়ক করেন ৪ বলে ৬। অন্য ওপেনার জেসন রয় কিছুটা লড়াই করলেন। তাঁর ব্যাট থেকে এসেছে ২৩ বলে ২৭ রানের ইনিংস। ৩টি চার এবং ১টি ছয় মেরেছেন। তিন নম্বরে নেমে উন্মুক্ত চন্দ করেছেন ১০ বলে ৯ রান। ব্যর্থ চার নম্বরে নামা ডেভিড মিলারও (৯ বলে ৬)। চাপের মুখে দলকে ভরসা দিতে পারেননি নীতীশ কুমার (২৩ বলে ১৫), সইফ বদর (১০ বলে ৯), ক্রোনে ড্রাই (৪ বলে ১), স্পেনসার জনসনের (৫ বলে ১০) মতো ক্রিকেটারেরা। নাইটদের লড়াই করার মতো জায়গায় পৌঁছে দেন অভিজ্ঞ অলরাউন্ডার আন্দ্রে রাসেল। ২১ বলে ৩৫ রানের আগ্রাসী ইনিংস খেলেন দ্রে রাস। ৬টি চার এবং ১টি ছয় মেরেছেন তিনি। শেষে ৭ বলে ৪ রান করে অপরাজিত থাকেন জস লিটল। ১৯.১ ওভারে শেষ হয়ে যায় নাইটদের ইনিংস।

এমআইয়ের সফলতম বোলার রশিদ খান। আফগান অলরাউন্ডার ২২ রানে ৩ উইকেট নিয়েছেন। ২২ রানে ২ উইকেট আমেরিকার নসটুশ কেনজিগের। ৩৮ রানে ২ উইকেট ট্রেন্ট বোল্টের। ১টি করে উইকেট পেয়েছেন রোমারিয়ো শেফার্ড এবং পোলার্ড।

জয়ের জন্য ১৩১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাটিং করার চেষ্টা করেন এমআইয়ের ব্যাটারেরা। ওপেনার রুবেন ক্লিনটন ১৩ বলে ৮ রান করে আউট হলেও সমস্যা হয়নি। অন্য ওপেনার ডেওয়াল্ড ডেভিস ১৯ বলে ২৭ রানের ইনিংস খেলেন। ৫টি চার মারেন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে ২৮ বলে ৩৫ রান করেন নিকোলাস পুরান। ওয়েস্ট ইন্ডিজ়ের উইকেটরক্ষক-ব্যাটারের ব্যাট থেকে এসেছে ২৮ বলে ৩৫ রানের ইনিংস। ২টি করে চার এবং ছক্কা মারেন তিনি। ইনিংসের মাঝে কিছুটা চাপে পড়ে গিয়েছিল এমআইও। মনাঙ্ক পটেল (৬ বলে ২), হেথ রিচার্ডস (১৫ বলে ১১) এবং শেফার্ড (৪ বলে ১) পর পর ব্যর্থ হওয়ায় চাপ তৈরি হয়। সেই চাপ কাটিয়ে দলকে জয়ের রাস্তায় ফেরান অধিনায়ক পোলার্ড। ১২ বলে ৩৩ রানের আগ্রাসী অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। ২টি চার এবং ৩টি ছয় এসেছে তাঁর ব্যাট থেকে। শেষ পর্যন্ত তাঁর সঙ্গে ২২ গজে ছিলেন রশিদ (অপরাজিত ৫)।

নাইট শিবিরের সফলতম বোলার নারাইন ২৪ রানে ২ উইকেট নিয়েছেন। ১০ রানে ১ উইকেট আলি খানের। ১২ রানে ১ উইকেট রাসেলের। ১টি করে উইকেট পেয়েছেন জনসন এবং ড্রাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE