Advertisement
৩০ সেপ্টেম্বর ২০২৪
cricket

বাংলাদেশের উইকেট পড়ার পরে ভারতীয় ক্রিকেটারদের উল্লাস। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৭
Share: Save:
সংক্ষেপে
বৃষ্টি ও তার জেরে মাঠ ভিজে থাকায় কানপুরে ভারত ও বাংলাদেশের মধ্যে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা ভেস্তে গিয়েছে। চতুর্থ দিন রোদ ওঠায় নির্ধারিত সময়ে খেলা শুরু হয়েছে।
আরও
শুধু মূল বিষয়গুলি
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১১:৪৭ key status

শতরান মোমিনুলের

বাংলাদেশের একমাত্র ব্যাটার মোমিনুল যিনি শুরু থেকেই সাবলীল খেলছিলেন। তাড়াহুড়ো করেননি। অবশ্য মারার বল ছাড়েননি। মধ্যাহ্নভোজের বিরতির ঠিক আগে নিজের শতরান পূর্ণ করেন তিনি। 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১১:১৪ key status

রোহিতের পরে এক হাতে ক্যাচ ধরলেন সিরাজও

কানপুরে একের পর এক ভাল ক্যাচ ধরছেন ভারতীয় ক্রিকেটারেরা। রোহিত শর্মার পরে এক হাতে ক্যাচ ধরলেন মহম্মদ সিরাজও। রবিচন্দ্রন অশ্বিনের বল ক্রিজ় থেকে বেরিয়ে মারতে গিয়েছিলেন শাকিব। বল অনেক উঁচুতে ওঠে। ক্যাচ ধরার জন্য শেষ মুহূর্তে সিরাজকে পিছন দিকে ঝাঁপাতে হয়। বাঁ হাতে বল তালুবন্দি করেন তিনি। ৯ রানে আউট শাকিব। 

Advertisement
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১০:৪৯ key status

রোহিতের দুর্দান্ত ক্যাচে আউট লিটন

মহম্মদ সিরাজের বলে উইকেট ছেড়ে বেরিয়ে বড় শট মারতে গিয়েছিলেন লিটন দাস। মিড অফের উপর দিয়ে মারার চেষ্টা করেন তিনি। মিড অফে দাঁড়িয়েছিলেন রোহিত শর্মা। লাফিয়ে এক হাতে ক্যাচ ধরেন তিনি। ১৩ রান করে আউট লিটন। ১৪৮ রানে ৫ উইকেট পড়ল বাংলাদেশের। 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৩ key status

মোমিনুলের অর্ধশতরান

মুশফিকুর আউট হলেও মোমিনুল ভাল খেলছেন। শুরুটা ধরে খেলার পরে ধীরে ধীরে হাত খুলছেন তিনি। অর্ধশতরান করেছেন বাংলাদেশের বাঁহাতি ব্যাটার। দলকে টানছেন তিনি। 

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৫৬ key status

বুমরা আউট করলেন মুশফিকুরকে

চতুর্থ দিন শুরু থেকেই ভারতের দুই পেসার যশপ্রীত বুমরা ও আকাশ দীপ নিয়ন্ত্রিত বল করছিলেন। বাংলাদেশের ব্যাটারেরা হাত খুলতে পারছিলেন না। ভাল বল করার পুরস্কার পেলেন বুমরা। তাঁর বল ছাড়তে গিয়ে বোল্ড হলেন মুশফিকুর রহিম। ১১ রান করে আউট তিনি। ১১২ রানে চতুর্থ উইকেট পড়ল বাংলাদেশের।

timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩২ key status

শুরু চতুর্থ দিনের খেলা

চতুর্থ দিন রোদ উঠেছে কানপুরে। ফলে নির্ধারিত সময়ে খেলা শুরু হয়েছে। প্রথম দিন মাত্র ৩৫ ওভার ব্যাট করেছিল বাংলাদেশ। ৩ উইকেটে ১০৭ রান করেছিল তারা। দু’দিন পরে সেখান থেকেই ব্যাটিং শুরু করেছে বাংলাদেশ।  

Advertisement
timer শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ০৯:৩১ key status

দু’দিনের খেলা ভেস্তে গিয়েছে

বৃষ্টি ও তার জেরে মাঠ ভিজে থাকায় ভারত ও বাংলাদেশের মধ্যে কানপুরে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ও তৃতীয় দিনের খেলা ভেস্তে গিয়েছে। 

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE