Advertisement
১২ সেপ্টেম্বর ২০২৪
Chandrakant Pandit

পণ্ডিত কি সত্যিই খারাপ ব্যবহার করেন? কেকেআর কোচকে নিয়ে মুখ খুললেন দলের বিদেশি ব্যাটার

চন্দ্রকান্ত পণ্ডিত অনেক ক্রিকেটারের সঙ্গে খারাপ ব্যবহার করেন, এমনটাই অভিযোগ উঠেছিল। সেই প্রসঙ্গে এ বার মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার ফিল সল্ট।

cricket

চন্দ্রকান্ত পণ্ডিত। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৬:২৮
Share: Save:

সত্যিই কি চন্দ্রকান্ত পণ্ডিত খুব কড়া? সত্যিই কি অনেক ক্রিকেটারের সঙ্গে খারাপ ব্যবহার করেন কলকাতা নাইট রাইডার্সের কোচ? চলতি বছরই পণ্ডিতের উপর অভিযোগ উঠেছিল, তাঁর নির্দেশ ছাড়া কিছু করা যায় না দলে। সেই বিষয়ে এ বার মুখ খুললেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটার ফিল সল্ট।

কেকেআরের ওপেনার অবশ্য জানিয়েছেন, তাঁর সঙ্গে পণ্ডিতের সম্পর্ক বেশ ভাল। তিনি বলেন, “প্রথম দিন থেকে পণ্ডিতের সঙ্গে সম্পর্ক আমার ভাল। দরকারে উনি ক্রিকেটারদের আগলে রাখেন। আবার দরকারে একটি শাসনও করেন। ভাল কোচেদের গুণ এটাই। আইপিএল শেষ হয়ে যাওয়ার পরেও ওঁর সঙ্গে মেসেজে আমার কথা হয়। উনি খুব খেলা দেখেন। বিভিন্ন বিষয়ে ওঁর সঙ্গে কথা বলা যায়।”

গত মরসুমে কেকেআরের মেন্টর হিসাবে যোগ দিয়েছিলেন গৌতম গম্ভীর। তিনিও জানিয়েছিলেন, তাঁর সঙ্গে কোচের সম্পর্ক বেশ ভাল। তিনি বলেন, “আমি কোনও বিতর্ক শুনিনি। পণ্ডিতের সঙ্গে আমার কাজের সম্পর্ক খুব ভাল। পণ্ডিত ঘরোয়া ক্রিকেটে সফল কোচ। সেই কারণেই কেকেআরের কোচ হয়েছেন। এখনও পর্যন্ত ওঁর সঙ্গে আমার সম্পর্ক খুব ভাল।”

পণ্ডিতের বিরুদ্ধে মুখ খুলেছিলেন কেকেআরে খেলে যাওয়া নামিবিয়ার অলরাউন্ডার ডেভিড ওয়াইসি। তিনি বলেছিলেন, “দলের মধ্যে কিছু ঘটনা চলে। পর্দার আড়ালে কিছু না কিছু চলে। তবে ক্রিকেটারেরা কিছু ব্যাপার পছন্দ করে না। সাজঘরে অনেক পরিস্থিতিই বেশ কঠিন মনে হয় সকলের। দলের কোচের কিছু বিষয় অনেকেই পছন্দ করে না। তিনি দলের ক্রিকেটারদের সঙ্গে বসে ঠিক মতো আলোচনাও করেন না।” নামিবিয়ার অলরাউন্ডার আরও বলেছিলেন, “বেশ কিছু পরিবর্তন ছেলেদের হতাশ করে তুলেছিল। কোচ অনেক কিছু পরিবর্তন করলেও সাফল্য দিতে পারেননি। বিশেষ করে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে ভাল করে কথাও বলেন না কেকেআরের কোচ।”

গত মরসুমে গম্ভীর ও পণ্ডিতের জুটি কেকেআরকে আইপিএল চ্যাম্পিয়ন করেছে। সাফল্যের জন্য দু’জনকেই কৃতিত্ব দিয়েছেন কেকেআরের অধিনায়ক শ্রেয়স আয়ার থেকে শুরু করে অন্য ক্রিকেটারেরা। এ বার পণ্ডিতের হয়ে মুখ খুললেন সল্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chandrakant Pandit Phil Salt KKR IPL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE