Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Gautam Gambhir

গম্ভীরের পরামর্শে এসেছিল সাফল্য, কেন বাকিদের থেকে আলাদা গৌতি, ব্যাখ্যা কেকেআরের ওপেনারের

গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তাঁর। কেকেআরের সেই ওপেনার ফাঁস করলেন, গৌতম গম্ভীরের একটি পরামর্শ কী ভাবে সাফল্য এনে দিয়েছিল তাঁকে।

cricket

গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৫:৩৮
Share: Save:

গত মরসুমে কলকাতা নাইট রাইডার্সের ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল তাঁর। সেই ফিল সল্ট ফাঁস করলেন, গৌতম গম্ভীরের একটি পরামর্শ কী ভাবে সাফল্য এনে দিয়েছিল তাঁকে। কেন ভারতের কোচ হিসাবে সফল হবেন গম্ভীর, সেটাও ব্যাখ্যা করেছেন কেকেআরের ওপেনার।

এক অনুষ্ঠানে সল্ট বলেছেন, “জিজি (গম্ভীরের ডাকনাম) আমাকে শুরুতেই বলেছিল, যত দূর সম্ভব ইনিংস টেনে নিয়ে যেতে। বিশেষত ভারতের মতো পিচে। প্রথম অনুশীলনের পরেই আমাকে ডেকে কথা বলেছিল। বলেছিল, ‘আমি জানি তুমি অনেক রান করবে। কিন্তু আমি চাই ১০ থেকে ২০ ওভারের মধ্যে তুমি সবচেয়ে বেশি রান করো’।”

গম্ভীর চেয়েছিলেন, সল্ট যাতে ইডেনের মতো মাঠে ইনিংসের শেষের দিকে দাপট দেখাতে পারেন। সল্ট বলেছেন, “গম্ভীর বলেছিল, আমি ধীরে শুরু করলেও ক্রি‌জ়‌ে টিকে থাকবে। যাতে দশ ওভারের পর থেকে বড় শট খেলতে পারি। দ্রুত রান করার জন্য প্রশংসাও করেছিল। আমার মতে, ওটাই সেরা কোচিং।”

কেন ভারতের কোচ হিসাবে ভবিষ্যতে গম্ভীর সফল হবেন তা বলতে গিয়ে সল্টের ব্যাখ্যা, “লড়াকু মানসিকতা রয়েছে ওঁর মধ্যে। কোন ক্রিকেটার কী ভাবে উন্নতি করতে পারে, তা নিয়ে সূক্ষ্ম সূক্ষ্ম জিনিসগুলোও ভাবে ও। দলকে জেতানোর পরিকল্পনা সব সময়ে ওর মাথায় চলে। তাই লড়াকু ছাড়া আর কোনও শব্দ আমার মাথায় আসছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gautam Gambhir KKR Phil Salt
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE