Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Yuzvendra Chahal

চহাল চমক ইংল্যান্ডে, কাউন্টি ক্রিকেটের প্রথম ম্যাচেই ৫ উইকেট ভারতীয় লেগস্পিনারের

২০ ওভারের বিশ্বকাপের পর ভারতীয় দলে সুযোগ হয়নি। ঘরোয়া ক্রিকেটের প্রস্তুতি হিসাবে ইংল্যান্ডে কাউন্টি খেলতে গিয়েছেন চহাল। নর্দাম্পটনশায়ারের হয়ে প্রথম ম্যাচেই ৫ উইকেট নিলেন।

picture of Yuzvendra Chahal

যুজবেন্দ্র চহাল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ২০:২৫
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবার ভারতীয় দল থেকে বাদ পড়েছেন যুজবেন্দ্র চহাল। ভারতে ঘরোয়া ক্রিকেট এখনও শুরু হয়নি। তার আগে নিজেকে খেলার মধ্যে রাখতে ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে যোগ দিলেন লেগস্পিনার। প্রথম ম্যাচে ১৪ রানে ৫ উইকেট নিয়ে নজরও কাড়লেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ম্যাচ খেলার সুযোগ হয়নি চহালের। তবু শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ়ের ভারতীয় দলে তাঁর জায়গা হয়নি। চহাল অবশ্য হতাশ নন। আগামী মরসুমের প্রস্তুতি শুরু করে দিলেন। সে জন্য বেছে নিয়েছেন কাউন্টি ক্রিকেট। নর্দাম্পটনশায়ারের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন। এই দলের হয়েই খেলছেন মুম্বইয়ের ব্যাটার পৃথ্বী শ। তাদের হয়ে ওয়ান ডে কাপের পাঁচটি ম্যাচ খেলবেন চহাল। বুধবারই নর্দাম্পটনশায়ারের হয়ে প্রথম ম্যাচে মাঠে নেমেছেন এবং দলকে জয় এনে দিয়েছেন। কেন্টের বিরুদ্ধে ১০ ওভার বল করে ১৪ রানে ৫ উইকেট নিয়েছেন। ৫টি ওভারে কোনও রান দেননি তিনি। মূলত তাঁর দাপটে ৩৫.১ ওভারে ৮২ রানে শেষ হয়ে যায় কেন্টের ইনিংস। জবাবে ১৪ ওভারে পৃথ্বীর (১৭) উইকেট হারিয়ে ৮৬ রান নর্দাম্পটনশায়ারের।

ভারতের হয়ে ৭২টি এক দিনের ম্যাচ এবং ৮০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন চহাল। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর ২১৭টি উইকেট রয়েছে। নর্দাম্পটনশায়ার কর্তৃপক্ষও ৩৪ বছরের ক্রিকেটারকে পেয়ে খুশি। প্রথম দিনের পারফরম্যান্সের পর ক্লাব কর্তৃপক্ষের সেই খুশি আরও বৃদ্ধি পেয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Yuzvendra Chahal Northamptonshire County Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE