Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
IPL Auction

আইপিএল নিলামের নিয়ম বদলের দাবি অশ্বিনের, বিদেশি ক্রিকেটারদের মানসিকতায় ক্ষুব্ধ অফস্পিনার

আইপিএলের নিয়ম নিয়ে বিদেশি ক্রিকেটারদের মানসিকতায় ক্ষুব্ধ অশ্বিন। নিয়ম বদল করে বিদেশি ক্রিকেটারদের মিনি নিলামে অংশগ্রহণের প্রবণতা আটকানো উচিত বলে মনে করেন তিনি।

picture of Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২৪ ১৫:৩০
Share: Save:

আইপিএলের নিলামের নিয়ম বদলের দাবি তুললেন রবিচন্দ্রন অশ্বিন। একই সঙ্গে নিলামে অংশগ্রহণে বিদেশি ক্রিকেটারদের মানসিকতা নিয়ে সুর চড়িয়েছেন অভিজ্ঞ অফস্পিনার। ভারতীয় ক্রিকেটারদের স্বার্থে নিয়ম বদল প্রয়োজন বলে মত তাঁর।

নিজের ইউটিউব চ্যানেলে ক্ষোভপ্রকাশ করে অশ্বিন বলেছেন, ‘‘একটা নতুন মজার নিয়ম আসছে। যা সব কিছু পরিবর্তন করে দেবে। খুব স্পষ্ট করেই বলছি। বিদেশি ক্রিকেটারেরা যা করছে, সেটা বন্ধ করা হোক। ধরুন আমি আইপিএলের পূর্ণ নিলামে অংশ না নিয়ে ছুটি কাটাতে গেলাম। তার পর মিনি নিলামে অংশ নিয়ে প্রচুর টাকা উপার্জন করলাম। সেই টাকায় প্রথম সিডনিতে একটা বাড়ি তৈরি করালাম। তার পর মলদ্বীপে কিছু কিনলাম। তার পর আবার হয়তো ফিজিতে একটা জাহাজ কিনে ফেললাম। বিদেশি ক্রিকেটারেরা মিনি নিলাম নিয়ে বেশি আগ্রহী। ওদের বলা উচিত, ভারতীয় ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ টাকা যে পাবে, তার থেকে বেশি টাকা দেওয়া হবে না।’’

অশ্বিন উদাহরণ দিয়ে বলেছেন, আইপিএলের ইতিহাসে সবচেয়ে বেশি দাম পাওয়া ন’জন ক্রিকেটারই এসেছে মিনি নিলাম থেকে। যেমন ২০২৪ সালের মিনি নিলাম থেকে মিচেল স্টার্ক ২৪.৭৫ কোটি এবং প্যাট কামিন্স ২০.৫০ কোটি টাকা পেয়েছেন। মিনি নিলামে ফ্র্যাঞ্চাইজ়িগুলি মাত্র কয়েক জন ক্রিকেটারকেই নিতে পারে। সেই তুলনায় ফ্র্যাঞ্চাইজ়িগুলির হাতে অনেক বেশি টাকা থাকে। অশ্বিনের দাবি, এই সুযোগটা বিদেশি ক্রিকেটারেরা নিয়ে থাকেন এবং ভারতীয়দের থকে বেশি টাকা উপার্জন করেন আইপিএল থেকে। অশ্বিনের মতে, ভারতীয় ক্রিকেটারেরা বঞ্চিত হয়ে চলেছেন। তাই তিনি আইপিএলের নিলামের নিয়ম বদল চান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin Rules IPL BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE