Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
Hardik Pandya

সাদা বল না পেয়ে লাল বলে অনুশীলন! হার্দিকের টেস্টে ফেরার জল্পনায় জল ঢেলে দিলেন প্রাক্তন ক্রিকেটার

২০১৮ সালের সেপ্টেম্বরে শেষ টেস্ট খেলেছিলেন হার্দিক। ছ’বছর পর আবার তাঁর টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে জল্পনা শুরু হয়েছে। সম্প্রতি ইংল্যান্ডে লাল বলে অনুশীলন করতে দেখা গিয়েছে তাঁকে।

picture of Hardik Pandya

হার্দিক পাণ্ড্যর লাল বলে অনুশীলনের এই ছবি ঘিরে তৈরি হয় জল্পনা। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪০
Share: Save:

হার্দিক পাণ্ড্যকে কবে আবার দেখা যাবে টেস্ট ক্রিকেটে? তিনি খেললে রোহিত শর্মা, গৌতম গম্ভীরদের হাতে বিকল্প বাড়বে। ভারতীয় দলের বৈচিত্র্যও বৃদ্ধি পাবে। তিনি কি এ বার টেস্ট ক্রিকেটে ফিরবেন? ক্রিকেটপ্রেমীদের এই প্রশ্নের উত্তর দিয়েছেন পার্থিব পটেল।

২০১৮ সালের সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্ট খেলেছেন হার্দিক। সাদা বলের ক্রিকেট খেললেও লাল বলের ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে রেখেছেন। তবে সম্প্রতি ইংল্যান্ডে লাল বলে অনুশীলন করতে দেখা গিয়েছে হার্দিককে। তার পরই তাঁর টেস্ট ক্রিকেটে ফেরা নিয়ে জল্পনা তৈরি হয়েছে। আগামী নভেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল। পাঁচ টেস্টের সিরিজ়ে প্যাট কামিন্সদের মুখোমুখি হবেন রোহিতেরা। অস্ট্রেলিয়ার মাটিতে হার্দিককে পেলে সুবিধা হবে ভারতীয় শিবিরের।

ক্রিকেটপ্রেমীরা আশায় থাকলেও আশাবাদী নন পার্থিব। তিনি ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ়ে ধারাভাষ্য দিচ্ছেন। তার ফাঁকেই ভারতের প্রাক্তন উইকেটরক্ষক-ব্যাটার বলেছেন, ‘‘এখনই হার্দিকের টেস্ট খেলার সম্ভাবনা দেখছি না। হার্দিক লাল বলে অনুশীলন করেছে কারণ, ওখানে সাদা বল পায়নি। মনে হয় না, ওর শরীর চার বা পাঁচ দিনের ম্যাচের ধকল নেওয়ার জায়গায় এসেছে। আর টেস্ট দলে ঢুকতে হলে হার্দিককে অন্তত একটা প্রথম শ্রেণির ম্যাচ খেলতেই হবে। তেমন কিছুও শুনিনি।’’

গত কয়েক বছর একের পর এক চোটে ভুগেছেন হার্দিক। শরীরের উপর চাপ কমাতে টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে রেখেছেন। মোট ১১টি টেস্ট খেলেছেন বরোদার অলরাউন্ডার। একটি শতরান-সহ ৫৩২ রান করেছেন। উইকেট নিয়েছেন ১৭টি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hardik Pandya test cricket Parthiv Patel Practice
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE