Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

আকাশের দিকে তাকিয়ে রোহিতেরা, রবিবারও কি বৃষ্টি বাধা হবে টেস্টের? কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

শনিবার শুরুই করা যায়নি দিনের খেলা। প্রায় দু’দিন নষ্ট হওয়ার পর ভারত-বাংলাদেশের দ্বিতীয় টেস্টে ফলাফলের আশা এক রকম ছেড়ে দিয়েছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ।

picture of Indian cricket team

কানপুরে সাজঘরে বন্দি ভারতীয় দল। ছবি: বিসিসিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩
Share: Save:

ভারত-বাংলাদেশ কানপুর টেস্টের প্রথম দিন খেলা হয়েছে ৩৫ ওভার। দ্বিতীয় দিন এক বলও খেলা সম্ভব হয়নি। বৃষ্টি, ভিজে মাঠ এবং খারাপ আলো নিয়ে চিন্তায় দু’দলই। ক্রিকেটারদের মতো ক্রিকেটপ্রেমীরাও তাকিয়ে আছেন ম্যাচের শেষ তিন দিনের দিকে। সকলের চোখ আকাশে।

শনিবার সারা দিন মেঘাচ্ছন্ন ছিল কানপুর। মাঝেমধ্যেই মাঝারি থেকে ভারী বৃষ্টি হয়েছে। মাঠ শুকোনোর পর্যাপ্ত সময়ই পাননি গ্রিন পার্ক স্টেডিয়ামের কর্মীরা। শুরুই করা যায়নি দিনের খেলা। প্রায় দু’দিন নষ্ট হওয়ার পর দ্বিতীয় টেস্টে ফলাফলের আশা এক রকম ছেড়ে দিয়েছেন ক্রিকেটপ্রেমীদের একাংশ। তাঁরা শুধু উত্তেজক ক্রিকেট দেখার আশায় রয়েছেন। কিন্তু আবহাওয়া দফতরের পূর্বাভাস তাঁদের সেই আশাতেও জল ঢালতে পারে।

আবহবিদেরা যে পূর্বাভাস দিয়েছেন, তাতে রবিবার ম্যাচের তৃতীয় দিনও নিশ্চিন্তে থাকতে পারবেন না ক্রিকেটপ্রেমীরা। পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও আংশিক মেঘলা থাকবে কানপুরের আকাশ। বৃষ্টিপাতের সম্ভাবনা ৫৯ শতাংশ। সঙ্গে বইতে পারে দমকা হাওয়া। রবিবার দুপুরের পর থেকে আবহাওয়ার উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। ফলে ভারত-বাংলাদেশ তৃতীয় দিনের খেলা কতটা সম্ভব হবে, তা নিয়ে সংশয় থাকছেই। রবিবার ঠিক মতো খেলা না হলে রোহিত শর্মাদের ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ় জয়ের সম্ভাবনা আরও কমবে।

প্রথম দিন ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রান তুলেছে নাজমুল হোসেন শান্তর দল। অপরাজিত রয়েছেন মোমিনুল হক (৪০) এবং মুশফিকুর রহিম (৬)। ৩৪ রানে ২ উইকেট নিয়েছেন বাংলার জোরে বোলার আকাশ দীপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Kanpur Weather Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE