Advertisement
২৫ অক্টোবর ২০২৪
India Vs New Zealand

ওয়াশিংটনকে বোলিং নিয়ে হিন্দিতে পরামর্শ দিয়েছিলেন পন্থ, শুনে ফেলে ছক্কা মারেন হিন্দি জানা অজাজ

ওয়াশিংটন সুন্দরকে হিন্দিতে একটি উপদেশ দেন উইকেটরক্ষক ঋষভ পন্থ। কিন্তু বুঝতে পারেননি আজাজ হিন্দি জানেন। পন্থের উপদেশ বুঝে ছক্কা মারেন কিউয়ি ব্যাটার। তাতেই পন্থের সহজ স্বীকারোক্তি।

Rishabh Pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৫:৪৬
Share: Save:

নিউ জ়িল্যান্ডের প্রথম ইনিংসে ব্যাট করছিলেন অজাজ পটেল। সেই সময় বোলার ওয়াশিংটন সুন্দরকে হিন্দিতে একটি উপদেশ দেন উইকেটরক্ষক ঋষভ পন্থ। কিন্তু বুঝতে পারেননি অজাজ হিন্দি জানেন। পন্থের উপদেশ বুঝে ছক্কা মারেন কিউয়ি ব্যাটার। তাতেই পন্থের সহজ স্বীকারোক্তি।

পুণেয় দ্বিতীয় টেস্টে প্রথমে ব্যাট করে নিউ জ়িল্যান্ড। তারা ২৫৯ রান করে। সেই ইনিংসের সময়ই পন্থ উপদেশ দিয়েছিলেন ওয়াশিংটনকে। পন্থ হিন্দিতে বলেছিলেন, “একটু সামনে বল করো। আর বাইরের দিকে।” সতীর্থের সেই উপদেশ মেনে নেন ওয়াশিংটন। পন্থ যেমন বলেছিলেন, তেমনটাই বল করেছিলেন ভারতীয় স্পিনার। কী বল আসতে চলেছে বুঝে তৈরি ছিলেন অজাজ। তিনি ছক্কা মারেন। পন্থ বুঝতে পারেন কী ভুল করেছেন। বল যখন বাউন্ডারির পথে, তখন আবার স্টাম্প মাইকে পন্থের গলা শোনা যায়। ভারতীয় উইকেটরক্ষক বলেন, “আমি কী করে জানব ও হিন্দি জানে।”

বেঙ্গালুরুতে হেরেছে ভারত। পুণে টেস্টেও খুব একটা ভাল জায়গায় নেই তারা। কিন্তু তার মাঝেও পন্থের কথায় মজা পান অনেকেই। কিউয়িরা প্রথম ইনিংসে করে ২৫৯ রান। জবাবে ভারতের ইনিংস শেষ ১৫৬ রানে। ১০৩ রানে লিড পায় নিউ জ়িল্যান্ড। যদিও দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সেই লিড ২৫০ রানের গণ্ডি পাড় করে দিয়েছেন কিউয়ি ব্যাটারেরা।

অন্য বিষয়গুলি:

India Vs New Zealand Team India Rishabh Pant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE