Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
Mohammad Rizwan

‘পায়রার মতো লাফায়’, রিজ়ওয়ানকে কটাক্ষ ভারতীয় আম্পায়ারের

পাকিস্তানের অন্যতম ভরসাযোগ্য ক্রিকেটার রিজ়ওয়ান। কিন্তু তাঁর এই বার বার আউটের আবেদন আম্পায়ার এবং দর্শকদের জন্য বিরক্তির বলে মনে করেন অনিল।

mohammad rizwan

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ১১:২৫
Share: Save:

উইকেটের পিছন থেকে প্রায় প্রতি বলে আউটের আবেদন করতে শোনা যায় মহম্মদ রিজ়ওয়ানকে। পাকিস্তানের উইকেটরক্ষক শান্ত হয়ে থাকতেই পারেন না। এমনটাই মত ভারতীয় আম্পায়ার অনিল চৌধরির।

পাকিস্তানের অন্যতম ভরসাযোগ্য ক্রিকেটার রিজ়ওয়ান। কিন্তু তাঁর এই বার বার আউটের আবেদন আম্পায়ার এবং দর্শকদের জন্য বিরক্তির বলে মনে করেন অনিল। তিনি বলেন, “প্রচণ্ড বেশি আউটের আবেদন করে রিজ়ওয়ান। আমি অন্য আম্পায়ারদের সাবধান করে দিতাম। প্রতি বলে চিৎকার করে। পায়রার মতো লাফাতে থাকে। লিপস্টিকের মতো কী একটা পরে ও। ভাল আম্পায়ারেরা জানে কোন উইকেটরক্ষক ভাল। আম্পায়ার ভাল হলে এই ভাবে আবেদন করে কোনও লাভ হয় না।”

অনিলের সংযোজন, “এখন অনেক ধরনের প্রযুক্তি এসে গিয়েছে। এই ভাবে আবেদন করে নিজেকে লজ্জায় কেন ফেলে কে জানে? কিছু একটা ভুল হয়ে গেলে দর্শকেরা উইকেটরক্ষককে নিয়েই মশকরা করবে।”

বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট খেলতে ব্যস্ত রিজ়ওয়ান। ঘরের মাঠে ১৭১ রানের ইনিংস খেলে নজর কেড়েছেন। দ্বিশতরান থেকে মাত্র ২৯ রান দূরে থাকার সময় ডিক্লেয়ার করে দেন পাক অধিনায়ক শান মাসুদ। তা নিয়ে বিতর্ক হয়। তবে রিজ়ওয়ানের ব্যাটে ভর করে ৪৪৮ রান তোলে পাকিস্তান। যদিও জবাবে বাংলাদেশ ৫৬৫ রান তুলে দেয় মুশফিকুর রহিম করেন ১৯১ রান। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পাকিস্তান ৫৭ রানে পিছিয়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohammad Rizwan Pakistan Cricket umpire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE