Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Suryakumar Yadav

টেস্ট ক্রিকেটার হওয়ারও প্রস্তুতি নিচ্ছেন ‘টি২০ বিশেষজ্ঞ’ সূর্যকুমার যাদব!

ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক তিনি। কুড়ি-বিশের ক্রিকেটে বিশেষজ্ঞ বলা হয় তাঁকে। কিন্তু শুধু এক ফরম্যাটের ক্রিকেটার হয়ে থাকতে চান না সূর্যকুমার যাদব।

cricket

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১২:১৭
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পরে রোহিত শর্মা অবসর নেওয়ায় ছোট ফরম্যাটে ভারতের নতুন অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। কুড়ি-বিশের ক্রিকেটে বিশেষজ্ঞ বলা হয় তাঁকে। কিন্তু শুধু এক ফরম্যাটের ক্রিকেটার হয়ে থাকতে চান না সূর্যকুমার। বাকি দুই ফরম্যাট নিয়ে মুখ খুললেন তিনি।

মুম্বইয়ের হয়ে লাল বলের ক্রিকেটে ফিরেছেন সূর্য। খেলছেন বুচিবাবু প্রতিযোগিতায়। লাল বলের ক্রিকেটের প্রস্তুতি হিসাবে এই ফরম্যাটকে দেখছেন তিনি। সূর্য বলেন, “আমি ভারতের হয়ে তিন ফরম্যাটেই খেলতে চাই। শুধু টি-টোয়েন্টি বিশেষজ্ঞ হয়ে থাকতে চাই না। বুচিবাবু প্রতিযোগিতায় লাল বলে আমার অনুশীলন হয়ে যাবে। ফলে আগামী মরসুমের আগে তৈরি থাকতে পারব।”

বুচিবাবুতে নিজেই খেলতে চেয়েছিলেন সূর্য। এমনটাই জানিয়েছেন মুম্বই ক্রিকেট সংস্থার প্রধান নির্বাচক সঞ্জয় পাতিল। তিনি বলেন, “সূর্য আমাকে ফোন করে বলেছিল যে, ও বুচিবাবু খেলতে চায়। তাই ওকে নেওয়া হয়েছে। ওর মতো ক্রিকেটারকে সকলেই নিজের দলে চাইবে।”

ভারতের টি-টোয়েন্টি দলে বরাবরই প্রথম পছন্দ ছিলেন সূর্য। গত বছর ভারতের এক দিনের বিশ্বকাপের দলেও ছিলেন তিনি। কিন্তু বিশেষ ভাল খেলতে পারেননি। গত বছরই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মাত্র একটি টেস্ট খেলেছিলেন তিনি। ভারতের হয়ে লম্বা ফরম্যাটে তেমন সুযোগ পান না সূর্য। সেটাই এ বার কাটাতে চাইছেন তিনি। খেলতে চাইছেন তিন ফরম্যাটেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suryakumar Yadav Indian Cricket test cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE