Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shubman Gill

হার্দিকের পর দায়িত্ব হারাতে চলেছেন বুমরাও! গম্ভীরের দলে ‘যুবরাজ’ শুভমনই

এ বার যশপ্রীত বুমরাকে সহ-অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে। তাঁকে সরিয়ে লাল বলের ক্রিকেটে সহ-অধিনায়ক করা হতে পারে শুভমনকে।

Shubman Gill

শুভমন গিল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জুলাই ২০২৪ ১০:১৯
Share: Save:

শ্রীলঙ্কার বিরুদ্ধে সাদা বলের সিরিজ়ে সহ-অধিনায়ক করা হয়েছে শুভমন গিলকে। হার্দিক পাণ্ড্যকে সেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এ বার যশপ্রীত বুমরাকেও সরিয়ে দেওয়া হতে পারে। টেস্ট ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক বুমরা। তাঁকে সরিয়ে লাল বলের ক্রিকেটেও সহ-অধিনায়ক করা হতে পারে শুভমনকে।

২৪ বছরের শুভমনের উপর ভরসা রাখছেন গম্ভীর। শ্রীলঙ্কা যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে ভারতের নতুন কোচ বলেছিলেন, শুভমনকে সব ফরম্যাটে নিয়মিত খেলাতে চান তিনি। শুভমনকে সহ-অধিনায়ক করে তাঁর দায়িত্ব আরও বৃদ্ধি করতে চান গম্ভীর। আগামী দিনে তাঁকেই ভারতের অধিনায়ক হিসাবে দেখছেন তিনি।

ভারতের পরবর্তী টেস্ট সিরিজ় বাংলাদেশের বিরুদ্ধে। সেখানেই শুভমনকে সহ-অধিনায়ক হিসাবে দেখা যেতে পারে। বিরাট কোহলি টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দেওয়ার পর অধিনায়ক করা হয়েছিল রোহিতকে। সেই সময় সহ-অধিনায়ক করা হয় বুমরাকে। ইংল্যান্ডের বিরুদ্ধে একটি টেস্টে রোহিতের অবর্তমানে নেতৃত্বও দিয়েছিলেন বুমরা। কিন্তু বোর্ড সূত্রে জানা গিয়েছে, আগামী দিনে তাঁকে আর টেস্টে সহ-অধিনায়ক হিসাবে দেখা না-ও যেতে পারে।

১৯ সেপ্টেম্বর বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট। চেন্নাইয়ে হবে সেই ম্যাচ। দ্বিতীয় ম্যাচ কানপুরে। ২৭ সেপ্টেম্বর থেকে শুরু হবে সেই টেস্ট। দুই ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে ভারত-বাংলাদেশ। রোহিতেরা এই মুহূর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট তালিকায় এক নম্বরে রয়েছেন। বাংলাদেশকে হারিয়ে ভারতের কাছে সুযোগ সেই জায়গা ধরে রাখার এবং আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বর হয়ে যাওয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE