Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
Rinku Singh

হাতে নতুন ট্যাটু রিঙ্কুর, বাংলাদেশের বিরুদ্ধে টি২০ সিরিজ়ের আগে কী বোঝালেন কেকেআর ব্যাটার

টেস্ট সিরিজ়ের পরে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে ভারতের। স্বাভাবিক ভাবেই দলে থাকার কথা রিঙ্কু সিংহের। সেই সিরিজ়ের আগে বিশেষ প্রস্তুতি ভারতীয় ব্যাটারের।

cricket

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৪৩
Share: Save:

দল ঘোষণা হয়নি। এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছেন রিঙ্কু সিংহ। টেস্ট সিরিজ়ের পরে বাংলাদেশের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় রয়েছে ভারতের। দলে থাকার কথা রিঙ্কুর। সেই সিরিজ়ের আগে বিশেষ প্রস্তুতি ভারতীয় ব্যাটারের।

হাতে একটি ট্যাটু আঁকিয়েছেন রিঙ্কু। একটি বৃত্তের ভিতরে লেখা ‘গডস প্ল্যান’, অর্থাৎ, ‘ভগবানের পরিকল্পনা’। বৃত্তের বাইরে একটি বিশেষ নকশা আঁকা। তাতে পাঁচটি ছোট বৃত্ত রয়েছে। সেই নকশা দেখে মনে করা হচ্ছে আইপিএলে গুজরাত টাইটান্সের যশ দয়ালকে মারা পাঁচ ছক্কা বুঝিয়েছেন কলকাতা নাইট রাইডার্সের ব্যাটার।

cricket

রিঙ্কুর হাতের সেই ট্যাটু। ছবি: সমাজমাধ্যম।

ট্যাটু আঁকার মুহূর্তের ছবি ভাগ করে নিয়েছেন রিঙ্কু। রয়েছে ট্যাটুর ছবি। যিনি সেই ট্যাটু এঁকেছেন তাঁর সঙ্গেও ছবি তুলেছেন রিঙ্কু। কোনও নতুন সিরিজ়ের আগে চুল ও দাড়ির ছাঁটে বদল করেন ক্রিকেটারেরা। অনেকে নতুন ট্যাটু আঁকান। সেই কাজটাই করলেন ভারতীয় ব্যাটার।

ভারতের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার রিঙ্কু। ২০২৩ সালের আইপিএলের পরেই জাতীয় দলে সুযোগ পান তিনি। তার পর থেকে ধারাবাহিক ভাবে খেলেছেন। তার পরেও অবশ্য ২০২৪ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা পাননি তিনি। ভারতের প্রধান নির্বাচক অজিত আগরকর জানিয়েছেন, দলের ভারসাম্যের জন্যই রিঙ্কুকে নিতে পারেননি তাঁরা। অধিনায়ক রোহিত শর্মা রিঙ্কুকে আশ্বাস দিয়েছেন, পরে অনেক বিশ্বকাপ তিনি খেলবেন।

বিশ্বকাপের পরে আবার ভারতের কুড়ি-বিশের দলে ফিরেছেন তিনি। খেলেছেন দলীপ ট্রফিতেও। ছোট ফরম্যাটের পাশাপাশি এক দিন ও টেস্ট ফরম্যাটেও খেলতে চান তিনি। জানেন, তার জন্য পরিশ্রম করতে হবে। পাশাপাশি ক্রিকেটে গত কয়েক বছরে তিনি যতটা অর্জন করেছেন তার জন্য ঈশ্বরকে ধন্যবাদ দিয়েছেন কেকেআরের ব্যাটার। তাকেই এ বার ট্যাটুতে আঁকিয়ে রাখলেন ভারতেন বাঁহাতি ব্যাটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE