Advertisement
২৪ সেপ্টেম্বর ২০২৪
BCCI

চলতি মাসেই নতুন বোর্ড সচিবের নাম ঘোষণা? জয় শাহের বিকল্প কবে পাচ্ছে ভারতীয় ক্রিকেট

চলতি মাসেই কি ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সচিবের নাম ঘোষণা হতে চলেছে? চলতি মাসেই কি জয় শাহের বিকল্পের নাম জানা যাবে?

cricket

জয় শাহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৪৬
Share: Save:

এখনও ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিবের নাম জয় শাহ। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির চেয়ারম্যানের দায়িত্ব নিতে তাঁর এখনও দু’মাস বাকি। ১ ডিসেম্বর থেকে নতুন পদে বসবেন তিনি। তার আগে চলতি মাসেই কি তাঁর জায়গায় ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সচিবের নাম ঘোষণা করা হবে?

২৯ সেপ্টেম্বর ভারতীয় ক্রিকেট বোর্ডের বার্ষিক সাধারণ সভা। তার আগে ২৫ সেপ্টেম্বর, বুধবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল বৈঠকে বসবে। সেখানে বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হবে। বোর্ড সূত্রে খবর, এই বৈঠকে নতুন সচিবের নাম নিয়ে কোনও আলোচনা হবে না। অর্থাৎ, ২৯ সেপ্টেম্বরের সভায় কারও নাম ঘোষণাও হবে না। কারণ, ১ ডিসেম্বের পর্যন্ত সময় রয়েছে শাহের হাতে। তার আগে আলোচনার জন্য সময় পাওয়া যাবে। তাড়াহুড়ো করতে চাইছে না বোর্ড। ২৯ সেপ্টেম্বরের সভার কাজ শাহই চালাবেন বলে খবর। নতুন সচিবের জন্য একটি বিশেষ সাধারণ সভা ডাকা হবে। সেই সভার দিন ঠিক হতে পারে এই সভায়।

বার্ষিক সভায় ভারতের নতুন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির উদ্বোধন নিয়ে আলোচনা হওয়ার কথা। বেঙ্গালুরুতে প্রায় তৈরি হয়ে গিয়েছে নতুন অ্যাকাডেমি। দ্রুত তা উদ্বোধন করা হবে। ভারত থেকে আইসিসিতে প্রতিনিধি কে হবেন তা-ও ঠিক হতে পারে এই সভাতে। শাহ নতুন চেয়ারম্যান হওয়ায় তিনি আর প্রতিনিধিত্ব করতে পারবেন না। বোর্ড সভাপতি রজার বিন্নীর নাম ঘোষণা হতে পারে। তবে ৭০ বছর বয়সি বিন্নী সেই দায়িত্ব নেবেন কি না তা-ও ঠিক নেই। এই সব বিষয়ে আলোচনা হবে অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে।

আইপিএলের গভর্নিং কাউন্সিলের তিন প্রতিনিধির নাম নিয়েও আলোচনা হতে পারে বুধবারের বৈঠকে। ২০২৪-২৫ অর্থবর্ষের বাজেট নিয়েও আলোচনা হওয়ার কথা সেখানে। ভারতীয় ক্রিকেটের সংবিধান ও ঘরোয়া ক্রিকেটের কয়েকটি বিষয়ও বোর্ডের বৈঠকে উঠতে পারে। তবে একটি বিষয় পরিষ্কার, ভারতীয় বোর্ডের নতুন সচিব পেতে আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Jay Shah India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE