Advertisement
০৯ অক্টোবর ২০২৪
Ravichandran Ashwin

তিন দিনে ১০৪৮ রান, পড়েছে ১৩ উইকেট, তবু হারতে পারে পাকিস্তান! কী ভাবে, উপায় বললেন অশ্বিন

মুলতানে পাকিস্তান বনাম ইংল্যান্ড প্রথম টেস্টে তিন দিনে ১০৪৮ রান হয়েছে। পড়েছে মাত্র ১৩টি উইকেট। এই টেস্টও পাকিস্তান হারতে পারে। এমনটাই মনে করেন রবিচন্দ্রন অশ্বিন।

cricket

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৯:৪২
Share: Save:

মুলতানের উইকেট দেখে হতাশ প্রাক্তন ক্রিকেটারেরা। ধীরে ধীরে ড্রয়ের দিকে এগোচ্ছে পাকিস্তান বনাম ইংল্যান্ড প্রথম টেস্ট। তিন দিনে ১০৪৮ রান হয়েছে। পড়েছে মাত্র ১৩টি উইকেট। এই টেস্টও পাকিস্তান হারতে পারে। এমনটাই মনে করেন রবিচন্দ্রন অশ্বিন।

আপাতত ক্রিকেট থেকে দূরে রয়েছেন অশ্বিন। কয়েক দিন আগেই বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ়ের সেরা হয়েছেন তিনি। এখন তিনি মুলতানের টেস্টের দিকে নজর রেখেছেন। অশ্বিনের মতে, এই পরিস্থিতিতে যদি তৃতীয় ইনিংসে পাকিস্তান খারাপ ব্যাট করে তা হলেই ম্যাচের ফল হতে পারে।

সমাজমাধ্যমে অশ্বিন লেখেন, “এই পরিস্থিতিতে ইংল্যান্ড বনাম পাকিস্তান টেস্টের ফল এক ভাবেই হতে পারে। তৃতীয় ইনিংসে খারাপ ব্যাট করতে হবে অশ্বিনকে।” অর্থাৎ, ভারতীয় অলরাউন্ডারের মতে, এই ম্যাচে একমাত্র ইংল্যান্ডেরই জেতার সম্ভাবনা রয়েছে। পাকিস্তানের নেই।

মুলতানের পিচের সমালোচনা করেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে নিশানা করেছেন। তাঁর মতে, নিজেদের দেশের ব্যাটারদের সুবিধা করে দেওয়ার জন্য পাকিস্তান এমন উইকেট তৈরি করেছে যেখানে ফয়সালা হওয়ার কোনও সম্ভাবনা নেই। এতে ক্রিকেটেরই ক্ষতি হচ্ছে বলে মনে করেন তিনি।

পাকিস্তান ও ইংল্যান্ড দু’দলের ব্যাটারেরাই এই টেস্টে ভাল খেলেছেন। প্রথম ইনিংসে পাকিস্তান করেছে ৫৫৬ রান। দলের তিন ব্যাটার শতরান করেছেন। অধিনায়ক শান মাসুদ ১৫১, আবদুল্লা শফিক ১০২ ও আঘা সলমন ১০৪ রান করেছেন। জবাবে ইংল্যান্ডের রান ৩ উইকেটে ৪৯২। জো রুট ১৭৬ ও হ্যারি ব্রুক ১৪১ রানে অপরাজিত রয়েছেন।

অন্য বিষয়গুলি:

Ravichandran Ashwin England Vs Pakistan Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE