Advertisement
১৭ সেপ্টেম্বর ২০২৪
Mohammed Shami

বিশ্বকাপে দলে জায়গা না পেয়ে রোহিত, দ্রাবিড়কে টেনে আনলেন শামি

২০২৩ সালের এক দিনের বিশ্বকাপে সবচেয়ে বেশি উইকেট নিয়েছিলেন মহম্মদ শামি। অথচ প্রথম চারটি ম্যাচে খেলানো হয়নি তাঁকে। সেই বিষয়ে মুখ খুললেন শামি।

cricket

রোহিত শর্মা ও রাহুল দ্রাবিড়কে নিয়ে মুখ খুললেন মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৮
Share: Save:

প্রথম চারটি ম্যাচ বেঞ্চে বসে কাটাতে হয়েছিল তাঁকে। প্রথম একাদশে সুযোগ পাননি। পরের সাতটি ম্যাচে ২৪টি উইকেট নিয়ে বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারি হয়েছিল মহম্মদ শামি। প্রথম চারটি ম্যাচে তাঁকে না খেলানো নিয়ে মুখ খুলেছেন শামি। তিনি টেনে এনেছেন অধিনায়ক রোহিত শর্মা ও তৎকালীন কোচ রাহুল দ্রাবিড়কে।

সম্প্রচারকারী চ্যানেলে একটি অনুষ্ঠানে রোহিত ও দ্রাবিড়ের সঙ্গে উপস্থিত ছিলেন শামি। সেখানে তিনি জানান, তিনটি এক দিনের বিশ্বকাপেই একই অবস্থা হয়েছে তাঁর। শামি বলেন, “আমার অভ্যাস হয়ে গিয়েছে। ২০১৫, ২০১৯, ২০২৩-এ একই অবস্থা হয়েছে। শুরুতে জায়গা পায়নি। কিন্তু এক বার পাওয়ার পরে এমন খেলেছি যে আমাকে আর বসানোর কথা কেউ ভাবেনি।”

তার পরেই রোহিত, দ্রাবিড়ের কথা বলেন শামি। ভারতীয় পেসার বলেন, “পরিশ্রম করা ছাড়া তো আমার কোনও উপায় নেই। তাই সবসময় আমি তৈরি থাকি। সুযোগ পেলে নিজের সেরাটা দিই। কিন্তু সেটা তো সুযোগ পেলে তবেই করতে পারব। না পেলে তো বেঞ্চে বসে শুধু জল খাওয়াতে পারি। জায়গা দেওয়া তো পুরোটাই অধিনায়ক ও কোচের উপরেই নির্ভর করছে।” এই কথা বলেই রোহিত ও দ্রাবিড়ের দিকে তাকান তিনি। অবশ্য হাসি মুখে। শামির কথা শুনে হেসে ফেলেন রোহিত, দ্রাবিড়ও।

এক দিনের বিশ্বকাপের পর থেকে আর মাঠে নামেননি শামি। অস্ত্রোপচার হয়েছে তাঁর। তার পর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে তিনি মাঠে নামবেন তা এখনও নিশ্চিত নয়। সামনেই বাংলাদেশ সিরিজ়। সেখানে শামির খেলা অনিশ্চিত। তবে নিউ জ়িল্যান্ড ও তার পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেখা যেতে পারে তাঁকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE