Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Kedar Jadhav

ধোনিকে ‘নকল’ করে ক্রিকেটকে বিদায়, বিশ্বকাপের আগে অবসর ভারতীয় ক্রিকেটারের

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতীয় ক্রিকেটার। সোমবার এ কথা ঘোষণা করেছেন তিনি। মহেন্দ্র সিংহ ধোনি যে ভাষায় ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন, ঠিক সেই ভাষায় ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কেদার যাদব।

cricket

ধোনির সঙ্গে কেদার (বাঁ দিকে)। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৬:৫৬
Share: Save:

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন কেদার যাদব। সোমবার এ কথা ঘোষণা করেছেন তিনি। ঘরোয়া ক্রিকেটেও আর খেলবেন না কেদার। তবে তাঁর অবসর বার্তা নিয়ে আলোচনা শুরু হয়েছে। মহেন্দ্র সিংহ ধোনি যে ভাষায় ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন, ঠিক সেই ভাষায় ক্রিকেটকে বিদায় জানিয়েছেন কেদার।

২০২০-র ১৫ অগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ধোনি। তিনি লিখেছিলেন, “এত দিন ধরে আপনাদের ভালবাসার জন্য ধন্যবাদ। সন্ধ্যা ৭.২৯ মিনিট থেকে আমাকে অবসরপ্রাপ্ত ক্রিকেটার হিসাবেই ধরুন।” দু’-একটি বাড়তি শব্দ যোগ করে একই কায়দায় কেদার লিখেছেন, “আমার গোটা কেরিয়ারে আপনাদের ভালবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ। দুপুর ৩টে থেকে আমাকে সব ধরনের ক্রিকেট থেকে অবসরপ্রাপ্ত হিসাবে ধরে নিন।”

শুধু তাই নয়, একটি ভিডিয়োয় গানের সহযোগে নিজের ক্রিকেটজীবনের বিভিন্ন মুহূর্ত তুলে ধরেছিলেন ধোনি। ‘কভি কভি’ সিনেমায় মুকেশের গাওয়া ‘ম্যায় পল দো পল কা শায়র হু’ গানটি ব্যবহার করেছিলেন ধোনি। কেদারও ইনস্টাগ্রামে দেওয়া ভিডিয়োয় নিজের ক্রিকেটজীবনের মুহূর্তগুলির ছবি তুলে ধরেছেন। সঙ্গে ‘আপ কি কসম’ সিনেমায় কিশোর কুমারের গাওয়া ‘জিন্দেগি কে সফর মে’ গানটি ব্যবহার করেছেন তিনি।

ভারতের হয়ে ২০১৪-র ১৬ নভেম্বর শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে অভিষেক হয়েছিল কেদারের। ২০১৫-র ১৭ জুলাই জ়িম্বাবোয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি অভিষেক হয়। এক দিনের ক্রিকেটে ৭৩টি ম্যাচে দু’টি শতরান এবং ছ’টি অর্ধশতরান-সহ ১৩৮৯ রান করেছেন এবং ২৭টি উইকেট নিয়েছেন। টি-টোয়েন্টিতে ন’টি ম্যাচে ১২২ রান করেছেন। রয়েছে একটি অর্ধশতরান। কোনও উইকেট পাননি।

ঘরোয়া ক্রিকেটে মহারাষ্ট্রের হয়ে ৮৭টি প্রথম শ্রেণির ম্যাচে ১৭টি শতরান এবং ২৩টি অর্ধশতরান-সহ ৬১০০ রান করেছেন। ২০১৯ সালে ভারতের বিশ্বকাপ দলে ছিলেন। দেশের হয়ে শেষ ম্যাচ ২০২০-র ৮ ফেব্রুয়ারি, নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে। আইপিএলে দিল্লি, চেন্নাই, কোচি, হায়দরাবাদ, বেঙ্গালুরুর হয়ে খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kedar Jadhav MS Dhoni BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE