Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
French Open 2024

দর্শকদের একাংশের আচরণে বিরক্ত খেলোয়াড়েরা, গ্যালারিতে নিষিদ্ধ হয়ে গেল মদ্যপান

প্যারিসের গ্রীষ্মে বিয়ার বা মদ জাতীয় পানীয় হাতে টেনিস দেখতে পছন্দ করেন অনেকেই। তবে তার জন্য টেনিসে অতীতে শৃঙ্খলাভঙ্গের মতো ঘটনা তেমন ঘটেনি। এ বার পরিস্থিতি একটু অন্য রকম।

Picture of French Open

ফরাসি ওপেনে দর্শকদের একাংশের আচরণ নিয়ে প্রশ্ন উঠেছে। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জুন ২০২৪ ১৫:১৪
Share: Save:

ফরাসি ওপেনে দর্শকদের আচরণ নিয়ে প্রশ্ন উঠছে এ বার। একাধিক খেলোয়াড় তাঁদের আপত্তির কথা জানিয়েছেন। চেয়ার আম্পায়ারের চুপ করার অনুরোধের পরেও চিৎকার করছেন দর্শকদের একাংশ। এতে সার্ভিস করার সময় সমস্যা হচ্ছে খেলোয়াড়দের। দু’-এক জন দর্শক কোর্টে জিনিসপত্রও ছুড়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গ্যালারিতে মদ্যপান নিষিদ্ধ করলেন ফরাসি ওপেন কর্তৃপক্ষ।

বিয়ার বা মদ জাতীয় পানীয় হাতে টেনিস দেখা ফরাসি ওপেনে নতুন কিছু নয়। প্যারিসের গ্রীষ্মে এ ভাবে টেনিস উপভোগ করতে পছন্দ করেন অনেকেই। তার জন্য টেনিসে শৃঙ্খলা ভঙ্গের মতো ঘটনা সে ভাবে অতীতে ঘটেনি। এ বারের ফরাসি ওপেনে যা বার বার ঘটছে। তাই দর্শকদের নিয়ন্ত্রণ করতে কড়া সিদ্ধান্ত নিয়েছেন ফরাসি ওপেন কর্তৃপক্ষ। প্রতিযোগিতার ডিরেক্টর তথা প্রাক্তন গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন এমিলি মোরেসমো নির্দেশ দিয়েছেন, বিয়ার বা মদ জাতীয় পানীয় নিয়ে গ্যালারিতে বসা যাবে না। প্রতিযোগিতার পঞ্চম দিন থেকে বিয়ার বা মদ জাতীয় পানীয় নিষিদ্ধ করা হয়েছে গ্যালারিতে।

মোরেসমো বলেছেন, ‘‘আমরা খুশি, বহু মানুষ টেনিস দেখতে আসছেন। ম্যাচের অংশ হতে চাইছেন। তাঁদের অনুভূতি এবং আবেগকে শ্রদ্ধা করি আমরা। তবে এমন কিছু ঘটনা ঘটছে, যেগুলো আর হওয়া উচিত নয়। কিছু সুবিধা আমরা বজায় রাখতে চেয়েছিলাম। যেমন গ্যালারিতে মদ্যপানের অনুমতি ছিল। কিন্তু কিছু ক্ষেত্রে সীমা অতিক্রান্ত হয়েছে। দর্শকেরা যদি ভাল আচরণ না করেন, খেলোয়াড়দের দিকে জিনিস ছোড়েন— তা হলে কিছু সুবিধা প্রত্যাহার করে নিতেই হয়।’’

দ্বিতীয় রাউন্ডের ম্যাচের পর মহিলাদের শীর্ষ বাছাই ইগা শিয়নটেকও দর্শকদের একাংশের আচরণ নিয়ে বিরক্তি প্রকাশ করেছিলেন। খেলা চলার সময় বিরক্ত না করতে অনুরোধ করেছিলেন দর্শকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE