Advertisement
০৫ অক্টোবর ২০২৪
Suryakumar Yadav

গোয়ালিয়রে গুগলি! এ বার আইপিএলে মুম্বইয়ের নেতা সূর্য? জবাবে কী বললেন ভারত অধিনায়ক

গোয়ালিয়রে বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তার আগে কঠিন প্রশ্নের সামনে পড়তে হল সূর্যকুমার যাদবকে। কী জবাব দিলেন ভারত অধিনায়ক?

cricket

সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০২৪ ২২:০৭
Share: Save:

গোয়ালিয়রে গুগলির সামনে পড়লেন সূর্যকুমার যাদব। মাঠে নয়। সাংবাদিক বৈঠকে। রবিবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত। তার আগে কঠিন প্রশ্নের সামনে পড়তে হল সূর্যকুমারকে। প্রশ্ন উঠল, তিনি কি এ বার আইপিএলেও অধিনায়কত্ব করতে চান? কী জবাব দিলেন ভারত অধিনায়ক?

চলতি বছরই আইপিএলের নিলাম। তার আগে ধরে রাখা ক্রিকেটারদের তালিকা পাঠাতে হবে ১০টি দলকে। সূর্য মুম্বই ইন্ডিয়ান্সে খেলেন। তাঁকে যে মুম্বই ধরে রাখবে তা নিশ্চিত। প্রশ্ন অন্য জায়গায়। সূর্যকে কি অধিনায়ক করবে তারা? গত বারই রোহিত শর্মাকে সরিয়ে হার্দিক পাণ্ড্যকে অধিনায়ক করেছিল মুম্বই। সেই সিদ্ধান্তের সমালোচনা হয়েছিল। সূর্য এখন ভারতের ছোট ফরম্যাটের অধিনায়ক। তা হলে কি এ বার হার্দিককে সরিয়ে তাঁকে দায়িত্ব দেওয়া হবে? তিনি নিজে কী চান?

এই প্রশ্নের জবাবে খানিকটা হতভম্ব হয়ে পড়েন সূর্য। তিনি বলেন, “আপনি তো পুরো গুগলি করে দিলেন। ভারতের অধিনায়কের দায়িত্ব উপভোগ করছি। যখন রোহিত ভাইয়ের নেতৃত্বে খেলতাম তখন নিজের মতামত দিয়েছি। যখনই মনে হয়েছে অধিনায়ককে সাহায্য করেছি।”

পরের মরসুমে মুম্বইয়ের অধিনায়ক হতে চান কি না তার সরাসরি জবাব না দিলেও একেবারে উড়িয়েও দেননি সূর্য। তিনি বলেন, “ভারতের হয়ে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অধিনায়কত্ব করেছি। আগের অধিনায়কদের কাছে শিখেছি কী ভাবে খেলা এগিয়ে নিয়ে যেতে হয়। দেখা যাক ভবিষ্যতে কী হয়। বাকি তো সব খবর পেয়েই যাবেন।”

গত বার হার্দিককে অধিনায়ক করে ভুগতে হয়েছে মুম্বইকে। তখনই সমর্থকদের একটি অংশ দাবি করেছিল, সূর্যকে অধিনায়ক করতে হবে। রোহিতের সঙ্গে তাঁর সম্পর্ক বেশ ভাল। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে হার্দিককে খুব বেশি মাঠে দেখা যায়নি। এখন দেখার আগামী মরসুমে মুম্বইয়ের নেতৃত্বেও বদল হয় কি না। সূর্য কিন্তু ধোঁয়াশা জিইয়ে রাখলেন। তাতেই জল্পনা আরও বাড়ল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suryakumar Yadav India Cricket IPL Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE