Advertisement
০৩ অক্টোবর ২০২৪
Rohit Sharma

পান থেকে চুন খসলেই সমালোচনা, তবু কী করে মাথা ঠান্ডা রাখেন? মন্ত্র জানালেন রোহিত

বিভিন্ন সময়ে বিভিন্ন সিদ্ধান্তের জন্য তাঁকে সমালোচনার শিকার হতে হয়। সিদ্ধান্ত নিয়ে ঝড় ওঠে ক্রিকেটমহলে। তবে রোহিত শর্মার তাতে কিছুই যায়-আসে না। তিনি সেটাই করেন, যা ঠিক মনে করেন।

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১১:৫৩
Share: Save:

বিভিন্ন সময়ে বিভিন্ন সিদ্ধান্তের জন্য তাঁকে সমালোচনার শিকার হতে হয়। তাঁর সিদ্ধান্ত নিয়ে ঝড় ওঠে ক্রিকেটমহলে। কঠিন কঠিন মতামত দেন বিশেষজ্ঞেরা। তবে রোহিত শর্মার তাতে কিছুই যায়-আসে না। তিনি সেটাই করেন যা ঠিক মনে করেন। সম্প্রতি এক ভিডিয়োয় নিজের অধিনায়কত্বের মন্ত্র ব্যাখ্যা করেছেন রোহিত।

বোর্ডের প্রকাশিত একটি ভিডিয়োয় রোহিত বলেছেন, “এত বড় মঞ্চে খেলতে নামলে আপনার কাছে সব গুণই থাকতে হয়। আপনাকে ঠান্ডা মাথায় ইতিবাচক ভাবনাচিন্তা করতে হয়। মাঠে অনেক রকম সিদ্ধান্ত নিতে হয়। সব আপনার পক্ষে যায় না। তবে অভিজ্ঞতা কাজে লাগিয়ে সেই সিদ্ধান্তের প্রতি আপনার বিশ্বাস থাকতে হবে। সেটাই আমি করি।”

রোহিতের সংযোজন, “মাঠে যে সিদ্ধান্ত নিই সেটা ঠিক মনে করি বলেই নিই। নিজের ভাবনায় ভরসা রয়েছে। তাই আত্মবিশ্বাসী থাকি। আমার চারপাশে এমন অনেক ক্রিকেটার রয়েছে যারা খোলা মনে পরামর্শ দেয়। তবে দিনের শেষে নিজের মন এবং সিদ্ধান্তকে বিশ্বাস করি। সেটাই আসল।”

রোহিত জানিয়েছেন, সিদ্ধান্ত ঠিকঠাক হলে সব মসৃণ ভাবে এগোতে থাকে। কিন্তু ভুলচুক হলেই সমালোচনার শিকার হতে হয়। তিনি বলেন, “ভুল সিদ্ধান্ত নিলেই সবাই জিজ্ঞাসা করে কেন সেটা নিলাম। কিন্তু সাজঘরে আমরা কী ঠিক করেছি সেটার উপর অনেক কিছু নির্ভর করে। সেই ভাবনা নিয়েই আমরা ম্যাচ খেলতে নামি। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আমরা কী চেয়েছিলাম সেটার একটা নির্দিষ্ট পরিকল্পনা ছিল। প্রত্যেকে নিজেদের কাজ সঠিক ভাবে পালন করেছে বলেই আমরা জিতেছি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma BCCI India Vs Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE