Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
Shubman Gill

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে হারের কারণ খুঁজছেন শুভমন, নিজের উপর রাগ কমছে না ভারত অধিনায়কের

জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি হেরেছে ভারত। হারের কারণ খুঁজছেন এই সিরিজ়ে ভারতের অধিনায়ক শুভমন গিল। নিজের আউট হওয়ার ধরন নিয়েও হতাশ তিনি।

cricket

নেটে অনুশীলন করছেন শুভমন গিল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২৪ ২১:৪২
Share: Save:

অধিনায়ক হিসাবে জ়িম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি হারতে হয়েছে শুভমন গিলকে। ১১৬ রান তাড়া করতে পারেননি তাঁরা। টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার সাত দিনের মধ্যেই লজ্জার হার হয়েছে দলের। এই হার মেনে নিতে পারছেন না শুভমন। হারের কারণ খুঁজছেন তিনি। নিজের আউট হওয়ার ধরন নিয়েও হতাশ তিনি।

বিশ্বকাপে খেলা ক্রিকেটারদের অধিকাংশই এই সিরিজ়ে নেই। প্রায় সবাই তরুণ ক্রিকেটার। যদিও শুভমন, রুতুরাজ গায়কোয়াড়, রিঙ্কু সিংহদের অভিজ্ঞতা কম নয়। কিন্তু জ়িম্বাবোয়ের বিরুদ্ধে দেখে মনে হয়নি, জেতার চেষ্টা করছে ভারত। দায়িত্বজ্ঞানহীন শট খেলে আউট হয়েছেন ব্যাটারেরা। কেন এমনটা হল সেটাই ধরতে পারছেন না শুভমন।

খেলা শেষে ভারত অধিনায়ক বলেন, “ইনিংসের মাঝপথেই ৫ উইকেট পড়ে গিয়েছিল। আমি শেষ পর্যন্ত থাকলে ভাল হত। খুব খারাপ ভাবে আউট হয়েছি। ওই শট খেলা উচিত হয়নি। আমি থাকলে হয়তো জিততে পারতাম। দলের সকলের ব্যাটিং দেখে আমি হতাশ। যদি ১১৫ রান করতে নেমে ১০ নম্বর ব্যাটারের উপর নির্ভর করতে হয় তা হলে বুঝতে হবে, কোথাও ভুল হচ্ছে। কেন হারলাম, সেটা খতিয়ে দেখতে হবে।”

সহজেই ম্যাচ জেতা উচিত ছিল বলে মনে করেন শুভমন। তাঁরা সেই পরিকল্পনা করেই নেমেছিলেন। কিন্তু কাজে করে দেখাতে পারেননি। শুভমন বলেন, “আমরা ভাল বল করেছি। কিন্তু ফিল্ডিং ভাল হয়নি। সবাই খুব তাড়াহুড়ো করছিল। আমরা ঠিক করেছিলাম, সময় নিয়ে খেলব। কিন্তু সেই পরিকল্পনা কাজে লাগাতে পারিনি।”

টি-টোয়েন্টিতে লজ্জার নজির গড়েছেন শুভমনেরা। জ়িম্বাবোয়ের বিরুদ্ধে সবচেয়ে কম রান তাড়া করতে নেমে হেরেছেন তাঁরা। এত কম রান তাড়া করতে নেমে এর আগে ভারত হারেনি। তাই শুভমন আরও হতাশ হয়ে পড়েছেন। এখন দেখার দ্বিতীয় ম্যাচে ভারত জয়ে ফিরতে পারে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shubman Gill India Cricket Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE