Advertisement
২০ সেপ্টেম্বর ২০২৪
India Vs Bangladesh

ব্যর্থ টপ ও মিডল অর্ডার, বাংলাদেশের বিরুদ্ধে টস হেরে হাত কামড়াচ্ছেন ভারত অধিনায়ক রোহিত

চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের শুরুটা ভাল হয়নি। প্রথম ইনিংসে ব্যর্থ ভারতের টপ ও মিডল অর্ডার। টস হারার পরে হাত কামড়াচ্ছেন রোহিত শর্মা।

cricket

বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামার আগে রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:২৩
Share: Save:

বৃহস্পতিবার চেন্নাইয়ে যখন ভারতের একের পর এক উইকেট পড়ছে তখন ক্যামেরা তাক করল রোহিত শর্মার দিকে। সাজঘরের বাইরে হতাশ হয়ে বসে তিনি। চেন্নাইয়ে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের শুরুটা ভাল হয়নি। প্রথম ইনিংসে ব্যর্থ ভারতের টপ ও মিডল অর্ডার। টস হারার পরে হাত কামড়াচ্ছেন রোহিত।

চেন্নাইয়ে লাল মাটির উইকেটে খেলা হচ্ছে। বৃহস্পতিবার সকালে আকাশে মেঘ ছিল। পেসারদের জন্য আদর্শ আবহাওয়া। এই পরিস্থিতিতে টস জিতে যে কোনও অধিনায়ক বল করার সিদ্ধান্ত নিতেন। সেটাই করেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। রোহিত জানান, টস জিতলে তিনিও বল করার সিদ্ধান্তই নিতেন।

টস হারার পরে রোহিত বলেন, “আমিও বল করার সিদ্ধান্ত নিতাম। পিচ একটু নরম আছে। আবহাওয়া বোলিংয়ের পক্ষে আদর্শ।” রোহিতের আশঙ্কা সত্যি প্রমাণিত হয়েছে। খেলা শুরু হওয়ার পরে সেটাই দেখা যায়। বাংলাদেশের পেসার হাসান মাহমুদের বলে পর পর আউট হন রোহিত, শুভমন গিল, বিরাট কোহলিরা। যশস্বী জয়সওয়াল অর্ধশতরান করলেও বড় ইনিংস খেলতে পারেননি।

আবহাওয়া ভাল হওয়ায় তিন পেসার নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। ভারতও তিন পেসার খেলাচ্ছে। তাঁরা ভাল ভাবে প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়ক বলেন, “আমরা ভাল ভাবে প্রস্তুতি নিয়েছি। সামনে ১০টা টেস্ট। তবে একটা করে এগোতে চাই। এখন শুধু এই টেস্টের কথা ভাবছি। আমরা আত্মবিশ্বাসী।”

ভারতীয় দলে যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজের পাশাপাশি খেলানো হচ্ছে আকাশ দীপকে। এই পিচ থেকে বাংলাদেশের পেসারেরা যতটা সুবিধা পেয়েছেন, ভারতের পেসারেরা ততটা পাবেন কি না তা নিশ্চিত নয়। রোহিত চাইবেন, তাঁর দলের তিন পেসারও বাংলাদেশের পেসারদের মতো একই কাজ করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Rohit Sharma India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE