Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Virat Kohli

‘সচিনের রেকর্ড ভাঙতে পারবে না বিরাট’, কে পারবেন? জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার হগ

বিরাট কোহলি বাংলাদেশের বিরুদ্ধে রান পাননি। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার ব্র্যাড হগ মনে করছেন, বিরাটের পক্ষে সচিন তেন্ডুলকরের রেকর্ড ছোঁয়া সম্ভব হবে না। তাঁর মতে জো রুট টপকে যেতে পারেন সচিনকে।

Virat Kohli

বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ২০:২৯
Share: Save:

বিরাট কোহলি টেস্টে শেষ শতরানটি করেছিলেন গত বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে খেলেননি তিনি। বাংলাদেশের বিরুদ্ধে রান পাননি প্রথম টেস্টে। এমন অবস্থায় অস্ট্রেলিয়ার ব্র্যাড হগ মনে করছেন বিরাটের পক্ষে সচিন তেন্ডুলকরের রেকর্ড ছোঁয়া সম্ভব হবে না। তাঁর মতে জো রুট টপকে যেতে পারেন সচিনকে।

সচিন টেস্টে ১৫,৯২১ রান করেছেন। তাঁর সেই রেকর্ড থেকে রুট মাত্র ৩৫১৯ রান পিছিয়ে। সেখানে বিরাট পিছিয়ে ৭০৪২ রানে। হগ বলেন, “আমার মনে হয় না বিরাট সচিনের রানে পৌঁছতে পারবে। ও ছন্দ হারিয়েছে, বেশ কয়েক বছর ধরেই রান পাচ্ছে না। আগামী টেস্টগুলিতে রান করতে না পারলে ওকে বসিয়েও দেওয়া হতে পারে। রুট সেখানে ১৪৬টি টেস্টে ১২ হাজারের বেশি রান করে ফেলেছে। সচিন ২০০ টেস্টে প্রায় ১৬ হাজার রান করেছে। ৬৬ টেস্ট এবং ৪০০০ রানের তফাত। আমার মনে হয় রুট ওই রানে পৌঁছে যেতে পারে। রুটের মাথায় নিশ্চয়ই এই রেকর্ডের কথা থাকবে। সেই লক্ষ্য নিয়েই খেলবে ও।”

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক রুট যদিও সেই রানের লক্ষ্য নিয়ে ভাবছেন না। তিনি বলেন, “আমি শুধু খেলতে চাই। দলের জন্য রান করতে চাই। সেঞ্চুরি করতে পারলে ভাল লাগে। তাতে যদি কোনও রেকর্ড ভাঙা যায় তো ভাল।”

টেস্টে সচিনের ৫১টি শতরান রয়েছে। রুট করেছেন ৩৪টি শতরান। টেস্টে শতরানের সংখ্যাতেও পিছিয়ে পড়েছেন বিরাট। তিনি টেস্টে ২৯টি শতরান করেছেন। বর্তমান ক্রিকেটারদের মধ্যে সচিনকে ছোঁয়ার সবচেয়ে কাছে রয়েছেন রুটই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sachin Tendulkar Brad Hogg Joe Root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE