Advertisement
২৫ সেপ্টেম্বর ২০২৪
Andre Russell

কেকেআরের জন্য ভুলে গিয়েছিলেন দেশকে, সেই রাসেল আরও দু’বছর খেলতে চান দেশের হয়ে!

ঘরের মাঠে ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারেননি রাসেল। ২০২৬ সালে ভারত এবং শ্রীলঙ্কায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে খেলতে চান রাসেল।

Andre Russell

আন্দ্রে রাসেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৫
Share: Save:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এখনই অবসর নিচ্ছেন না আন্দ্রে রাসেল। ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে চান তিনি। ঘরের মাঠে ২০২৪ সালে পারেননি। তার পরেই রাসেলের অবসর নেওয়ার কথা শোনা গিয়েছিল। ২০২৬ সালে ভারত এবং শ্রীলঙ্কায় হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে খেলতে চান রাসেল। যদিও ২০২১ সালের পর দু’বছর দেশের হয়ে খেলতে রাজি হননি তিনি। আইপিএলে কেকেআরের হয়ে খেলাকে অগ্রাধিকার দেওয়ার জন্যই তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন বলে মনে করা হয়। দেশের হয়ে এখনও টেস্ট খেলেন না।

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের অন্যতম ভরসা রাসেল। ভারতের মাটিতে খেলার অভ্যাস রয়েছে তাঁর। বিশ্বের অন্যতম সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার মনে করা হয় তাঁকে। ব্যাটে, বলে দেশের হয়ে এখনও কার্যকরী রাসেল। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজ়ের আগে তিনি বলেন, “আমি ড্যারেন স্যামির সঙ্গে কথা বলেছি। ও চায় আমি আন্তর্জাতিক ক্রিকেট খেলি। আমি চেষ্টা করব আরও দু’বছর খেলার। নিজেকে সুস্থ রাখতে হবে। শরীর তরতাজা রাখতে হবে।”

রাসেলের সংযোজন, “আমি অবশ্যই ২০২৬ সালের বিশ্বকাপ খেলতে চাই। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতেই পারি, কিন্তু তা হলে আমি এই প্রতিভাবান তরুণদের সঙ্গে খেলার সুযোগটা হারাব। আমি চাই তরুণ অলরাউন্ডার উঠে আসুক। তবে এখনও আমি যেখান চাইছি, সেখানে বল মারতে পারছি। যথেষ্ট ভাল গতিতে বল করতে পারছি। তা হলে কেন অবসর নেব!”

টি-টোয়েন্টি ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজ় এখন বিশ্ব ক্রমতালিকায় তিন নম্বরে। ভারত শীর্ষে। অস্ট্রেলিয়া রয়েছে দু’নম্বরে। ওয়েস্ট ইন্ডিজ় দু’বার (২০১২ এবং ২০১৬) টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছে। আরও এক বার দেশকে বিশ্বকাপ জেতাতে চাইছেন রাসেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andre Russell West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE