Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Pakistan vs Bangladesh

‘বাংলাদেশের পেসারদেরও বলের গতি আমাদের বোলারদের থেকে বেশি’, ক্ষুব্ধ প্রাক্তন পাক ক্রিকেটার

বিশ্বের সেরা ব্যাটারদের ঘুম কেড়ে নেওয়া পেস আক্রমণ ছিল পাকিস্তানের। কিন্তু এখনকার দলের পেসার শাহিন আফ্রিদিদের নিয়ে খুশি নন সলমন বাট। তিনি ক্ষুব্ধ বাংলাদেশের পেসারদের থেকে আফ্রিদিদের গড় গতি কম হওয়ায়।

cricket

তোপের মুখে শাহিনেরা। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১৩:৫২
Share: Save:

পাকিস্তান মানেই ইমরান খান, ওয়াসিম আক্রম, শোয়েব আখতারদের দেশ। বিশ্বের সেরা ব্যাটারদের ঘুম কেড়ে নেওয়া পেস আক্রমণ ছিল সে দেশের। কিন্তু এখনকার দলের পেসার শাহিন আফ্রিদিদের নিয়ে খুশি নন সলমন বাট। তিনি ক্ষুব্ধ বাংলাদেশের পেসারদের থেকে আফ্রিদিদের গড় গতি কম হওয়ায়।

গতি, সুইং, রিভার্স সুইংয়ে বিপক্ষের ব্যাটারদের নাস্তানাবুদ করতেন আক্রম, ওয়াকার ইউনিসের মতো পেসারেরা। বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে হারের পর সেই দেশের প্রাক্তন ব্যাটার সলমন বলেন, “চার জন পেসার রয়েছে দলে। প্রত্যেকের লাইন, লেংথ ভুল। এই প্রথম মনে হয় বাংলাদেশের পেসারদের থেকে আমাদের পেসারদের গড় গতি কম। ওদের দেশের পেসারদের বেশি ফিট মনে হয়েছে।”

বাংলাদেশের বিরুদ্ধে তিন উইকেট নেন নাসিম শাহ। তিনিই ওই ম্যাচে পাকিস্তানের পেসারদের মধ্যে সবচেয়ে সফল। আফ্রিদি, মহম্মদ আলি এবং খুরাম শাহেজাদ দু’টি করে উইকেট নিয়েছেন। তাঁরা চার জনে মিলে ৩৫৯ রান দিয়েছেন। সলমন বলেন, “জুনিয়র পেসারেরা সিনিয়রদের থেকে ভাল বল করেছে। ওদের ভুল ধরতে শুরু করলে তালিকা শেষ হবে না।”

পাকিস্তান দলের অনেকে পিচকে দোষ দিয়েছিলেন। সেটা যুক্তি মানতে নারাজ সলমন। তিনি বলেন, “পিচে কোনও সমস্যা নেই। বোলারেরা পার্থক্য গড়ে দিয়েছে। আমাদের বোলিং কোচ (সৈয়দ আজমল) বলছিলেন, যেমনটা পিচ ভেবেছিলেন, তেমনটা হয়নি। বোলারেরাও বলেছিল পিচ ভাল নয়। তাতে কী যায়- আসে? পাকিস্তানের ইনিংস শেষ হয়ে গেল দুটো সেশনে। বাংলাদেশের পেসারেরা শুরুতে উইকেট তুলেছে। স্পিনারেরা মিডল অর্ডারে উইকেট তুলেছে।”

পাকিস্তান বনাম বাংলাদেশ দ্বিতীয় টেস্ট শুরু ৩০ অগস্ট থেকে। রাওয়ালপিণ্ডিতেই হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shaheen Afridi Salman Butt Pakistan Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE