Advertisement
১৯ সেপ্টেম্বর ২০২৪
Juan Izquierdo

খেলার মাঝেই থেমে গেল হৃৎস্পন্দন, ছ’দিন লড়াইয়ের পর হাসপাতালে মৃত্যু উরুগুয়ের ফুটবলারের

খেলার মাঝেই জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছিলেন তিনি। সেই জ্ঞান আর ফিরল না জুয়ান ইজ়কুয়ের্দোর। উরুগুয়ের ফুটবলার ছ’দিন লড়াই করার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। বুধবার তাঁর ক্লাব নাসিয়োনালের তরফে এ খবর জানানো হয়েছে।

football

প্রয়াত জুয়ান ইজ়কুয়ের্দো। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ১১:৩৮
Share: Save:

খেলার মাঝেই জ্ঞান হারিয়ে পড়ে গিয়েছিলেন তিনি। সেই জ্ঞান আর ফিরল না জুয়ান ইজ়কুয়ের্দোর। উরুগুয়ের ফুটবলার ছ’দিন লড়াই করার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। বুধবার উরুগুয়ের ক্লাব নাসিয়োনালের তরফে এ খবর জানানো হয়েছে। লাতিন আমেরিকা-সহ গোটা ফুটবলবিশ্ব স্তব্ধ এই খবরে।

গত বৃহস্পতিবার, অর্থাৎ ২২ অগস্ট কোপা লিবার্তাদোরেসের শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের সাও পাওলোর বিরুদ্ধে খেলতে নেমেছিলেন উরুগুয়ের নাসিয়োনাল ক্লাবের ফুটবলার জুয়ান। বিরতিতে সেবাস্তিয়ান কোটেসের বদলে নেমেছিলেন তিনি। ৮৪ মিনিটের মাথায় হঠাৎই জ্ঞান হারিয়ে মাঠে পড়ে যান। সে সময়ে তাঁর পায়ে বল ছিল না বা অন্য কোনও খেলোয়াড়ের সঙ্গে কোনও স্পর্শও হয়নি।

বাকি খেলোয়াড়েরা সঙ্গে সঙ্গে চিকিৎসকদের ডাকেন। অচেতন অবস্থাতেই অ্যাম্বুল্যান্সে করে স্থানীয় অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে নিয়ে যাওয়া হয় জুয়ানকে। রবিবার থেকে তিনি ভেন্টিলেটরে ছিলেন। মঙ্গলবার চিকিৎসকদের সব প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়।

নাসিয়োনালের পক্ষ থেকে একটি বিবৃতিতে জানানো হয়েছে, জুয়ানের মৃত্যুতে ক্লাব শোকস্তব্ধ। তাঁর পরিবার, বন্ধুবান্ধব, সতীর্থ এবং প্রিয়জনের প্রতি সমবেদনা জানানো হয়েছে। দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থার প্রধান আলেসান্দ্রো ডোমিঙ্গেজ়ও শোকবার্তা দিয়েছেন।

গত সপ্তাহান্তে উরুগুয়ের ঘরোয়া ফুটবলের সমস্ত ম্যাচ বন্ধ রাখা হয়েছিল। যে ক্লাবের বিরুদ্ধে জুয়ান নেমেছিলেন, সেই সাও পাওলোর খেলোয়াড়েরাও ব্রাজিলীয় লিগে নেমেছিলেন বিশেষ জার্সি পরে।

২০১৮ সালে স্থানীয় ক্লাব সেরোর হয়ে পেশাদার ফুটবলজীবন শুরু করেছিলেন জুয়ান। সেখান থেকে পেনারল, মন্টেভিডিয়ো ওয়ান্ডারার্স, লিভারপুল ঘুরে যোগ দেন নাসিয়োনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Uruguay Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE