Advertisement
০৪ জুলাই ২০২৪
Anshuman Gaekwad

চিকিৎসার টাকা নেই দেশের প্রাক্তন কোচ গায়কোয়াড়ের, বোর্ডকে সাহায্যের আর্জি বিশ্বজয়ী পাতিলের

ভারতের প্রাক্তন ক্রিকেটার ও কোচ অংশুমান গায়কোয়াড় অসুস্থ। চিকিৎসার প্রয়োজনীয় অর্থ নেই তাঁর কাছে। এই পরিস্থিতিতে ভারতীয় বোর্ডকে সাহায্যের অনুরোধ করেছেন সন্দীপ পাতিল।

cricket

অংশুমান গায়কোয়াড়। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ২০:১২
Share: Save:

গুরুতর অসুস্থ ভারতের প্রাক্তন ক্রিকেটার ও কোচ অংশুমান গায়কোয়াড়। ক্যানসারের বিরুদ্ধে লড়াই করছেন তিনি। আপাতত লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন গায়কোয়াড়। চিকিৎসার জন্য প্রয়োজনীয় অর্থ নেই তাঁর কাছে। এই পরিস্থিতিতে ভারতীয় বোর্ডকে সাহায্যের অনুরোধ করেছেন ভারতের ১৯৮৩ সালের বিশ্বকাপজয়ী ক্রিকেটার সন্দীপ পাতিল।

লন্ডনের কিংস কলেজ হাসপাতালে রয়েছেন গায়কোয়াড়। সেখানে তাঁকে দেখতে যান পাতিল ও দিলীপ বেঙ্গসরকার। তার পরে পাতিল একটি সংবাদপত্রে তাঁর কলমে লেখেন, “অংশু আমাকে বলল, চিকিৎসার জন্য ওর অর্থের প্রয়োজন। তার পরেই আমি আর দিলীপ ভারতীয় ক্রিকেট বোর্ডের কোষাধ্যক্ষ আশিস শেলারের সঙ্গে কথা বলি। অংশুকে দেখে ফিরেই আমরা ফোন করি আশিসকে।”

পাতিল আশাবাদী যে বোর্ডের কাছ থেকে তিনি সাহায্য পাবেন। তিনি আরও লেখেন, “আমি নিশ্চিত আশিস প্রয়োজনীয় সাহায্য করবে। কোনও ক্রিকেটারের পাশে তার দেশের বোর্ড দাঁড়াবে, এটাই তো স্বাভাবিক। কিন্তু অংশুর বিষয়টা তাড়াতাড়ি দেখা উচিত। তাই আমরা আশিসকে ফোন করেছিলাম।”

১৯৭৪ সালে কলকাতার ইডেন গার্ডেন্সে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট অভিষেক হয়েছিল গায়কোয়াড়ের। সেই বছরই লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের দলে অভিষেক হয়েছিল তাঁর। দেশের হয়ে ৪০টি টেস্ট ও ১৫টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। করেছেন মোট ২২৫৪ রান। টেস্টে দু’টি শতরান রয়েছে তাঁর।

১৯৯৭ সালে প্রথম বার ভারতীয় দলের কোচ হন তিনি। ২০০০ সাল পর্যন্ত কোচের দায়িত্ব সামলেছেন গায়কোয়াড়। সেই সময় ম্যাচ গড়াপেটার অভিযোগে উত্তাল ভারতীয় ক্রিকেট। ঠান্ডা মাথায় দল চালাতেন গায়কোয়াড়। তাঁর সময়েই পাকিস্তানের বিরুদ্ধে ফিরোজ শাহ কোটলায় এক ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন অনিল কুম্বলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anshuman Gaekwad Sandeep Patil India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE