Advertisement
১৮ সেপ্টেম্বর ২০২৪
Ricky Ponting

দিল্লির বাতিল কোচ কি থাকবেন আইপিএলে? কোন কোন দলের প্রস্তাব পেলেন পন্টিং?

কোচের পদ থেকে রিকি পন্টিংকে ছেঁটে ফেলেছেন দিল্লি ক্যাপিটালস। কিন্তু আগামী বছর আইপিএলে দেখা যেতে পারে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ককে? তেমনটাই ইঙ্গিত পন্টিংয়ের।

Ricky Ponting

রিকি পন্টিং। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ সেপ্টেম্বর ২০২৪ ১৬:২২
Share: Save:

দিল্লি ক্যাপিটালসের কোচ হিসাবে আইপিএল জিততে পারেননি রিকি পন্টিং। ঋষভ পন্থ দলে ফিরলেও ট্রফি জেতা হয়নি। তাই এ বছরের আইপিএল শেষে ছাঁটাই করে দেওয়া হয় পন্টিংকে। সাত বছর ধরে দিল্লির দায়িত্ব সামলানো কোচ কি পরের আইপিএলে ফিরবেন?

২০২০ সালের আইপিএলে দিল্লি ফাইনালে উঠেছিল। সেই সময় কোচ ছিলেন পন্টিং। সেটাই দিল্লির সেরা সাফল্য। পন্টিং নিজে জানিয়েছেন যে, কোনও দেশের কোচ হতে রাজি নন তিনি। অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক বলেন, “আন্তর্জাতিক দলের দায়িত্ব নেওয়ার মতো পরিস্থিতি নেই আমার। গত দু’বছর ধরে আমি খুব ব্যস্ত। এতটা চাইনি। এই বছর আমি আমেরিকার মেজর লিগ ক্রিকেটে কোচ ছিলাম। সেটা আমি করব। ওটা মাত্র সাড়ে তিন সপ্তাহের কাজ। দিল্লির দায়িত্ব ছাড়ার পর আমার কাছে আইপিএলের কয়েকটা দলের প্রস্তাব এসেছে। দেখি কী করি।”

পন্টিংকে বিশ্বের অন্যতম সেরা অধিনায়ক মনে করা হয়। তাঁর নেতৃত্বে অস্ট্রেলিয়া বিশ্বকাপ জিতেছে। দ্বিপাক্ষিক সিরিজ়ে দাপট দেখিয়েছিল পন্টিংয়ের দল। রাহুল দ্রাবিড় ভারতীয় দলের কোচের পদ থেকে ইস্তফা দেওয়ার পর পন্টিংয়ের নাম শোনা গিয়েছিল। কিন্তু তা নাকচ করে দেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। মেজর লিগ ক্রিকেটে ওয়াশিংটন ডিসি-র কোচ পন্টিং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ricky Ponting Delhi Capitals IPL 2025
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE