Advertisement
০৪ জুলাই ২০২৪
James Anderson

বিদায়ী টেস্টের আগে অ্যান্ডারসনের ৬ ওভারে ৬ উইকেট, অবসরের পরেও থাকবেন ইংল্যান্ড দলেই

বিদায়ী টেস্টের আগে প্রথম শ্রেণির ক্রিকেট খেলতে নেমে ৬ উইকেট নিলেন জেমস অ্যান্ডারসন। অবসর নিলেও ইংল্যান্ডের দল ছেড়ে যাবেন না তিনি।

cricket

জেমস অ্য়ান্ডারসন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ২২:০৭
Share: Save:

১০ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্ট সিরিজ় খেলতে নামবে ইংল্যান্ড। লর্ডসে প্রথম টেস্ট খেলে অবসর নেবেন জেমস অ্যান্ডারসন। শেষ টেস্টের আগে ফর্মে তিনি। কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলতে নেমে ৬ উইকেট নিয়েছেন অ্যান্ডারসন। অবসর নিলেও ইংল্যান্ডের দল ছেড়ে যাবেন না তিনি।

টেস্টের প্রস্তুতি হিসাবে ল্যাঙ্কাশায়ারের হয়ে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলছেন অ্যান্ডারসন। নটিংহ্যামশায়ারের বিরুদ্ধে প্রথম ইনিংসে নিজের স্পেলের তৃতীয় ওভারে বিপক্ষ অধিনায়ক হাসিব হামিদকে আউট করেন তিনি। পরের পাঁচ ওভারে উইল ইয়ং, জো ক্লার্ক, জ্যাক হেইনস, লিন্ডন জেমস ও লিয়াম প্যাটারসনের উইকেট নেন অ্যান্ডারসন। ১০ ওভার বল করে ১৯ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলে অবসর নিলেও দলে অন্য দায়িত্ব পালন করবেন ৪১ বছরের অ্যান্ডারসন। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে শেষ দুই টেস্ট ও তার পরে শ্রীলঙ্কা সিরিজ়ে দলের বোলিং মেন্টর করা হয়েছে তাঁকে।

ইংল্যান্ডের পুরুষদের ক্রিকেটের ম্যানেজিং ডিরেক্টর রব কি বলেন, “ইংল্যান্ডের ক্রিকেটকে এখনও অনেক কিছু দেওয়া বাকি অ্যান্ডারসনের। ওকে এত সহজে ছাড়ছি না। গোটা মরসুম জুড়েই ও দলের সঙ্গে থাকবে। ও নিজেও নতুন দায়িত্ব পেয়ে খুশি।”

১৮৭টি টেস্টে ৭০০ উইকেট নিয়েছেন অ্যান্ডারসন। পেসারদের মধ্যে লাল বলের ক্রিকেটে শীর্ষ উইকেটশিকারি তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ১১২০টি উইকেট নিয়েছেন ইংল্যান্ডের এই পেসার। ৫৫ বার ইনিংসে ৫ উইকেট বা তার বেশি নিয়েছেন অ্যান্ডারসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

James Anderson england cricket County Championship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE