Advertisement
০৮ সেপ্টেম্বর ২০২৪
England vs West Indies

দ্বিতীয় ইনিংসে ব্যর্থ ব্যাটিং, ইংল্যান্ডের বিরুদ্ধে ২৪১ রানে হার ওয়েস্ট ইন্ডিজ়ের

প্রথম ইনিংসে ৪১৬ রান তুলেছিল ইংল্যান্ড। অলি পোপের শতরানে ভর করে এই রান তুলেছিল তারা। কিন্তু ট্রেন্টব্রিজে সেই রান তাড়া করে ৪৫৭ রান তুলে দেয় ওয়েস্ট ইন্ডিজ়।

Ben Stokes

বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৪ ২৩:০২
Share: Save:

প্রথম ইনিংসে ক্যারিবিয়ানদের ব্যাটিং প্রশংসিত হয়েছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে সেই ব্যাটিংই ভেঙে পড়ল। চতুর্থ দিনেই ২৪১ রানে হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ়। ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংস শেষ ১৪৩ রানে।

প্রথম ইনিংসে ৪১৬ রান তুলেছিল ইংল্যান্ড। অলি পোপের শতরানে ভর করে এই রান তুলেছিল তারা। কিন্তু ট্রেন্টব্রিজে সেই রান তাড়া করে ৪৫৭ রান তুলে দেয় ওয়েস্ট ইন্ডিজ়। ৪১ রানে লিড নেয় তারা। ক্যারিবিয়ানদের হয়ে শতরান করেন কাভেম হজ। ৮২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন জশুয়া ডি সিলভা। তিনি অপরাজিত ছিলেন।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বড় রান করে ইংল্যান্ড। শতরান করেন জো রুট এবং হ্যারি ব্রুক। রুট ১২২ রান করেন। ব্রুক করেন ১০৯ রান। তাঁদের ব্যাটে ভর করে ইংল্যান্ড তোলে ৪২৫ রান।

ওয়েস্ট ইন্ডিজ়ের সামনে ৩৮৫ রানের লক্ষ্য রাখে তারা। কিন্তু সেই রান তাড়া করতে নেমে ৯১ রানের মধ্যে ৬ উইকেট হারায় ক্যারিবিয়ান দল। অধিনায়ক ক্রেজ ব্রেথওয়েট ৪৭ রান করেন। বাকি ব্যাটারেরা একের পর এক এলেন এবং ফিরে গেলেন। ইংরেজ স্পিনার শোয়েব বশির ৫ উইকেট তুলে নেন। গাস অ্যাটকিনসন এবং ক্রিস ওকস নেন দু’টি করে উইকেট। একটি উইকেট মার্ক উডের। ২-০ ব্যবধানে সিরিজ়ে এগিয়ে গেল ইংল্যান্ড। শেষ টেস্ট বার্মিংহামে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England vs West Indies Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE