Advertisement
০৮ অক্টোবর ২০২৪
Border Gavaskar Trophy

রোহিতদের বিরুদ্ধে টেস্টের আগে ধাক্কা অস্ট্রেলিয়ার, বল করতে পারবেন না গ্রিন, খেলার সম্ভাবনা শুধু ব্যাটার হিসাবে

ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে পিঠে চোট পেয়েছিলেন গ্রিন। তার পর থেকে তিনি মাঠের বাইরে। নভেম্বরের শেষ দিকে ভারত ‘এ’ দলের বিরুদ্ধে মাঠে ফিরতে পারেন তিনি।

picture of Cameron Green

ক্যামেরন গ্রিন। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৪ ১৯:৩৬
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ়ে পিঠে চোট পেয়েছিলেন ক্যামেরন গ্রিন। বর্ডার-গাওস্কর ট্রফিতে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। রোহিত শর্মাদের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে অলরাউন্ডার গ্রিনকে সম্ভবত পাবেন না প্যাট কামিন্সেরা। শুধু ব্যাটার হিসাবে খেলতে পারেন তিনি।

নভেম্বরের শেষে শুরু হবে বর্ডার-গাওস্কর ট্রফি। তার আগে গ্রিনের পক্ষে সম্পূর্ণ ফিট হওয়া সম্ভব হবে না। ক্রিকেট অস্ট্রেলিয়া (সে দেশের ক্রিকেট সংস্থা) সূত্রে খবর, বল করার মতো অবস্থা থাকবে না তাঁর। তবে গ্রিনের ব্যাট করতে কোনও সমস্যা হবে না বলেই মনে করা হচ্ছে। সপ্তাহের শেষ দিকে গ্রিনের চোটের পরিস্থিতি নিয়ে সরকারি ভাবে জানাতে পারে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া দলের প্রাক্তন চিকিৎসক পিটার ব্রুকনার বলেছেন, ‘‘গ্রিনের পিঠে যে ধরনের চোট রয়েছে, তাতে ওর পক্ষে বল করা কঠিন। এমন ক্ষেত্রে তাড়াহুড়ো করা ঠিক নয়। ফিট হওয়ার জন্য যথেষ্ট সময় দেওয়া উচিত। এমআরআই রিপোর্ট দেখে সিদ্ধান্ত নেওয়া দরকার।’’

চোটের জন্য শেফিল্ড শিল্ডের প্রথম দু’টি ম্যাচ খেলতে পারবেন না গ্রিন। নভেম্বরের শুরুতে অস্ট্রেলিয়া ‘এ’ দলের হয়ে ভারত ‘এ’ দলের বিরুদ্ধে মাঠে ফিরতে পারেন। সেই ম্যাচেও তাঁকে শুরু ব্যাটার হিসাবে ভাবা হচ্ছে। অস্ট্রেলিয়ার টেস্ট দলের ব্যাটিং অর্ডারের যা অবস্থা, তাতে গ্রিন গুরুত্বপূর্ণ। ডেভিড ওয়ার্নার অবসর নেওয়ার পর গ্রিন চার নম্বরে ব্যাট করেন। সাফল্যও পেয়েছেন অস্ট্রেলীয় অলরাউন্ডার। তাই বর্ডার-গাওস্কর ট্রফির পরিকল্পনায় গ্রিনকে রেখেই এগোতে চাইছেন কামিন্সেরা। ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ টেস্টের সিরিজ় চলবে ছ’সপ্তাহ ধরে। মনে করা হচ্ছে, প্রথম দু’টি টেস্টে না পারলেও পরের তিনটি টেস্টে বল করতে পারবেন গ্রিন।

পিঠে ব্যথার জন্য ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচ খেলতে পারেননি গ্রিন। তৃতীয় ম্যাচ খেলেন। সেই ম্যাচের পর আবার পিঠে ব্যথার কথা জানিয়েছিলেন। তার পর আর মাঠে নামেননি তিনি।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE