Advertisement
২৫ অক্টোবর ২০২৪
Bangladesh Cricket

ভাবনায় পরের সিরিজ়, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তাসকিনকে বিশ্রাম, বাংলাদেশ দলে খালেদ

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের পর ৫০ দিনের বিদেশ সফরে যাবে বাংলাদেশ। আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সিরিজ়ে তাসকিনকে তরতাজা ভাবে পেতে চাইছে বাংলাদেশ।

Picture of Taskin Ahmed

তাসকিন আহমেদ। ছবি: এক্স (টুইটার)।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৪ ১৯:৫২
Share: Save:

দেশের অন্যতম সেরা জোরে বোলারকে বাদ দিয়ে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দল ঘোষণা করল বাংলাদেশ। বিশ্রাম দেওয়ার জন্য ১৫ জনের দলে রাখা হয়নি তাসকিন আহমেদকে। তাঁর পরিবর্তে দলে নেওয়া হয়েছে খালেদ আহমেদকে।

ভারতের বিরুদ্ধে কানপুর টেস্টে খেলেছিলেন খালেদ। সেই ম্যাচে তেমন কিছু করতে না পারলেও পাকিস্তানের মাটিতে ভাল পারফরম্যান্স করেছিলেন খালেদ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে প্রত্যাশা পূরণ করতে না পারা তাসকিনের বদলে তাই খালিদকে দলে নিয়েছেন বাংলাদেশের জাতীয় নির্বাচকেরা। যদিও সরকারি ভাবে বলা হয়েছে, তাসকিনকে বিশ্রাম দেওয়া হয়েছে। যাতে তিনি পরের আফগানিস্তান এবং ওয়েস্ট ইন্ডিজ় সফরে তরতাজা থাকতে পারেন।

বাংলাদেশের এক নির্বাচক বলেছেন, ‘‘তাসকিন তিন ধরনের ক্রিকেটই খেলে। এর পর আমাদের ক্রিকেটারেরা প্রায় ৫০ দিনের বিদেশ সফরে যাবে। বড় সফরের সময় তাসকিনের তরতাজা থাকা গুরুত্বপূর্ণ। তাই ওকে বিশ্রাম দেওয়া হয়েছে।’’ উল্লেখ্য, এর পর আফগানিস্তানের বিরুদ্ধে তিনটি এক দিনের ম্যাচের সিরিজ় খেলবে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে রয়েছে দু’টি টেস্ট, তিনটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্ট ২৬ অক্টোবর থেকে চট্টগ্রামে।

দ্বিতীয় টেস্টের বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), শাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয়, জ়াকির হাসান, মোমিনুল হক, মুশফিুর রহিম, লিটন দাস (উইকেটরক্ষক), জাকের আলি, মেহদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, হাসান মাহমুদ, নাহিদ রানা, হাসান মুরাদ এবং সৈয়দ খালেদ আহমেদ।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE